‘নলতার আহ্ছানউল্লা ও রুহুল হক বিশ্ব বিখ্যাত ব্যক্তি’


1650 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘নলতার আহ্ছানউল্লা ও রুহুল হক বিশ্ব বিখ্যাত ব্যক্তি’
মার্চ ২৬, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ, নলতা ::
সাতক্ষীরার নলতা একটি পূণ্য-পবিত্র ভূমি। আর এই পূন্য ভূমিতে শুয়ে আছেন পীরকেবলা হযরত খানবাহাদুর আহছানউল্লা (রহঃ)। তাঁর জন্ম হয়েছিল নলতার মাটিতে। তিনি একজন প্রখ্যাত সুফি সাধক ও বিশ্ববরেণ্য ব্যক্তি ছিলেন। আজও তাঁর আলো ছড়িয়ে পড়ছে বিশ্বের বিভিন্ন জায়গায়। আবার এই পূণ্য ভূমিতে জন্ম নিয়েছিল ডাঃ আফম রুহুল হক এমপি। যিনি বর্তমানে বাংলাদেশ ছাড়াও বিশ্ব বরেণ্য ব্যক্তি হিসাবে পরিচিতি লাভ করেছেন। তিনি সরকারের স্বাস্থ্য মন্ত্রী ছাড়াও গুরুত্বপূর্ণ পদের দায়িত্ব পালন করে আসছেন। তিনি একজন স্বনামধন্য ডাক্তার। সেই কৃতি সন্তানের জন্ম হয়েছে নলতায়। তোমরাও একদিন কৃতি সন্তান হয়ে গড়ে উঠবে। তোমরা দেশের উজ্জল কর্ণধর। আগামী দিনের এ দেশের ভবিষ্যৎ। তোমরা এই পূণ্য ভূমির সন্তান বিধায় নিঃসন্দেহে তোমরাও একদিন বিশ্ববিখ্যাত হবে। লেখাপড়ার পাশাপাশি তোমাদের নৈতিক শিক্ষা ও সংস্কৃতি চর্চার মাধ্যমে মেধা ও মননের বিকাশ ঘটিয়ে সেইভাবে গড়ে উঠতে হবে। কালিগঞ্জের নলতার মানিক তলায় আহছানিয়া দরবেশ আলী মেমোরিয়াল ক্যাডেট স্কুলের আয়োজিত অনুষ্ঠানে নলতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আলহাজ্ব মোঃ ইউনুসের সভাপতিত্বে উপস্থিত ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট আবুল কালাম আজাদ এসব কথা বলেন।
মহান স্বাধীনতা দিবস ও নন্দিত টিভি চ্যানেল ‘দেশ টিভি’র অষ্টম প্রতিষ্ঠা বার্ষিকী জাকজমকপূর্ণভাবে উদযাপন হয়েছে নলতার মাটিতে শিশুদের মাঝে। নলতার মানিক তলায় আহছানিয়া দরবেশ আলী মেমোরিয়াল ক্যাডেট স্কুল প্রাঙ্গনে শিশুদের নিয়ে করা হয় নানা আয়োজন। আর এজন্য শিক্ষক ও শিক্ষার্থীরা মিলে সমগ্র স্কুল প্রাঙ্গন সাজিয়েছিল বর্ণিল সাজে। স্বাধীনতা দিবসের উপর শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, ছড়া, কবিতা আবৃত্তি ও দেশাত্ববোধক সংগীতে শিশুরা স্বতঃস্পূর্ত অংশ নেয়। বেলা ১১ টা থেকে এই জাকজমক অনুষ্ঠানে দলীয় সংগীতের পর শিশুরা দেশ টিভির ব্যানার নিয়ে একটি র‌্যালী প্রদর্শনী করে। র‌্যালী শেষে বর্ষপূর্তি উদযাপনে কেক কাটা হয় এবং আলোচনা অনুষ্ঠিত হয়।
আহছানিয়া দরবেশ আলী মেমোরিয়াল ক্যাডেট স্কুলের পরিচালক সোহরাব হোসেন সবুজ ও শিক্ষিকা শিউলী সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন দেশ টিভি’র সাতক্ষীরা জেলা প্রতিনিধি শরীফুল্লাহ কায়সার সুমন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের কর্মকর্তা মালেকুজ্জামান মালেক, নলতা ্ইউনিয়ন আ.লীগের সাবেক সভাপতি ও প্রাক্তন প্রধান শিক্ষক শামছুর রহমান, বাংলা টিভি’র জেলা প্রতিনিধি আমিনা বিলকিস ময়না প্রমূখ।
এসময় আরো উপস্থিত ছিলেন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ খান আলাউদ্দিন, উপ-অধ্যক্ষ শাহিনুর রহমান, শিক্ষক আবু ফরহাদ, শিউলী সরকার, শেফালী আরেফিন, জাহানারা খাতুন, শাহানারা খাতুন, আনারুল ইসলাম, আব্দুল কাউয়ুম সহ স্কুলের অভিভাবক ও ছাত্রছাত্রীবৃন্দ। আলোচনা সভার শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহনকারী ছাত্রছাত্রীদের মাঝে পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি। সবশেষে প্রতিষ্ঠা বার্ষিকী ও স্বাধীনতা দিবস উপলক্ষে স্কুলের পক্ষ থেকে উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।