নলতার জনগণকে পাঁচ বছরের কাজের হিসাব দিলেন চেয়ারম্যান আজিজুর


591 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতার জনগণকে পাঁচ বছরের কাজের হিসাব দিলেন চেয়ারম্যান আজিজুর
অক্টোবর ২৪, ২০২১ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

জনপ্রতিনিধি হিসাবে সততার এক ব্যতিক্রম দৃষ্টান্ত স্থাপন করলের কালিগঞ্জের নলতা ইউ পি চেয়ারম্যান আজিজুর রহমান। বিগত নির্বাচনে তার প্রতিশ্রুতি অনুযায়ী কাজ করে এবং কথা রেখে তিনি এ দৃষ্টান্ত রেখেছেন। আজিজুর রহমান তার সময়কালে এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সক্ষম হয়েছেন। জনসাধারণ তার ন্যায় বিচারের উপর আস্থা রেখে পুলিশি হয়রানি থেকে রক্ষা পেয়েছে। অত্র এলাকার বিচার প্রার্থী মানুষের থানা বিমুখ হতে দেখা গেছে। এতে করে সমাজে সুশাসন প্রতিষ্ঠার চিত্র দেখা গেছে।
জনপ্রতিনিধি হিসাবে কঠিন কাজটি হল লোভ লালসার উর্ধে থেকে উন্নয়নমূলক কাজগুলো করা। তিনি সেটিই করে মানুষের আস্থা অর্জন করেছেন বলে স্থানীয় সূত্রে জানা যায়। এমনকি চেয়ারম্যান হিসাবে তার সম্মানী ভাতার অর্থগুলো পর্যন্ত জমিয়ে রেখে এলাকার অসহায় দুস্থদের মধ্যে বিতরণ করতে দেখা গেছে।
স্থানীয় সরকার হিসাবে একটি ইউনিয়ন পরিষদের উন্নয়নে সরকারী বেসরকারি ভাবে বাৎসরিক বিগ বাজেট হয়। যে বাজেটের অর্থ নয়-ছয় হওয়ার খবর হরহমেষা পাওয়া যায় চারিদিকে। কিন্তু এক্ষেত্রে নলতা ইউপি চেয়ারম্যান জেলার মধ্যে সততার দৃষ্টান্ত রেখেছেন বলে মনে করেন অনেকেই।
ইউনিয়নের রাস্তা নির্মান, কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠানে আসবাবপত্র, নগদ অর্থ, ক্লাসরুম নির্মাণ, পানি নিষ্কাশন, স্যানিটারি, খাল খনন, রাস্তা সংস্কার, সোলার সিস্টেম, মসজিদ নির্মাণ, মন্দির সংস্কার, পরিষদ ডিজিটালাইজেশন, ব্রীজ নির্মাণ সহ দরিদ্রদের মাঝে বিভিন্ন ভাতার কার্ড বা অনুদান স্বচ্ছভাবে বন্টন করে পাঁচ বছরে সকল কাজের ও দায়িত্বের জবাবদিহিতা করেছেন জনগণের মাঝে। তিনি মেয়াদ শেষে গত সপ্তাহে গত পাঁচ বছরের সকল কাজের হিসাব নিকাশ তুলে ধরে লিফলেট আকারে তৈরি করেন। ইউনিয়নবাসীর হক বা অধিকার মনে করে তিনি এই হিসাবের লিফলেট জনসাধারণের মধ্যে বিতরন করে দেন। জেলার মধ্যে তার এমন স্বচ্ছতা ও সততার দৃষ্টান্ত বিরল বলে মনে করছেন স্থানীয় সচেতন মহল।