নলতায় আইএইচটি ম্যাটসের একাডেমিক কার্যক্রমের উদ্বোধন


302 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতায় আইএইচটি ম্যাটসের একাডেমিক কার্যক্রমের উদ্বোধন
জানুয়ারি ১২, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ, নলতা :
কালিগঞ্জের নলতায় মেডিকেল ট্রেনিং সেন্টার (ম্যাট্স) ও ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলজি (আইএইচটি) এর একাডেমিক কার্যক্রমের শুভ উদ্বোধন হয়েছে। এবং নবাগত শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও অতিথিদের সাথে পরিচিতিমূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সাতক্ষীরা সিভিল সার্জন ও অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ ডা: মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও প্রাক্তন সিভিল সার্জন আলহাজ্জ অধ্যাপক ডা: এস জেড আতিক।
কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর সেনেটারী ইন্সপেক্টর মো. আব্দুস সোবহানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলার প্রাক্তন স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা আলহাজ্জ ডা. শেখ আকছেদুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. মো. আবুল হোসেন, কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা: শেখ তৈয়েবুর রহমান, দেবহাটা উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. আব্দুল লতিফ, নলতা হাসপাতাল এন্ড কমিউনিটি হেল্থ ফাউন্ডেশনের সুপারিনটেনডেন্ট ডা: আবুল ফজল মাহমুদ বাপী, নলতা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. আবুল হোসেন পাড়, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু প্রমূখ। আরো উপস্থিত ছিলেন নলতা শরীফ প্রেসক্লাবের সভাপতি মো. মনিরুজ্জামান মহসিন, রেডিও নলতার স্টেশন ম্যানেজার সেলিম শাহরিয়ার, ডা: শংকর কুমার পাল, স্বাস্থ্য সহকারী আব্দুল জলিল, শেখ নাজিমউদ্দিন লেলিন, নলতা ম্যাট্স ও আইএইচটি এর শিক্ষক, স্টাফ, ম্যাট্স বিভাগে প্রথম ব্যাচে ভর্তিকৃত ৫২ জন শিক্ষার্থী, আইএইচটি বিভাগের ল্যাব শাখায় ৫১ জন শিক্ষার্থী, একই বিভাগের রেডিও গ্রাফি শাখায় ৫০ টি সিটের মধ্যে ৩৩ জন ভর্তিকৃত শিক্ষার্থী, শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ এব্ং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। অনুষ্ঠান চলাকালে নলতা ম্যাট্স ও আইএইচটি এবং সাতক্ষীরা মেডিকেল কলেজের প্রতিষ্ঠাতা, সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামীলীগের উপদেষ্টামন্ডলীর সদস্য, সাবেক সফল স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী আলহাজ্জ অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক জরুরী কাজে এলাকার বাইরে থাকায় অনুষ্ঠানে না থাকতে পেরে মোবাইলে সকলের নিকট দু:খ প্রকাশ করার পাশাপাশি খুব শীঘ্রই জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে নবাগত শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের সাথে পরিচিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

শুরুতে শিক্ষার্থীদের পক্ষ থেকে পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করার পাশাপাশি নবাগত কয়েকজন শিক্ষার্থী, তাদের অভিভাবক ও সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দ অনুষ্ঠানের মাঝে তাদের অনুভূতি ব্যক্ত করেন।

#