নলতায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন


380 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
ফেব্রুয়ারি ২১, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ, নলতা:
অমর একুশে ফেব্রুয়ারি বাঙালীর গর্ব-অহংকার। শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে বাংলাদেশসহ বিশ্বের অন্যান্য দেশও পালন করে দিনটি। একইভাবে যথাযথ মর্যাদায় কালিগঞ্জের নলতায় পালন হয়েছে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবস। দিনটি পালনের জন্য সকাল থেকেই হাজার হাজার ছাত্রছাত্রী, শিক্ষক, রাজনীতিবিদ, বিভিন্ন পেশাজীবী মানুষের সমাগম ঘটে নলতা হাইস্কুল মাঠ প্রাঙ্গনে অবস্থিত শহীদ মিনারের পাদদেশে।

র‌্যালী প্রদর্শনের পর শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন নলতা সরকারি প্রাথমিক বিদ্যালয়, কে বি আহছানউল্লা জুনিয়র হাই স্কুল, কেবি মোবারক আলী প্রি ক্যাডেট স্কুল, এম.জে এফ বিশেষ প্রতিবন্ধী স্কুল, দরবেশ আলী মেমোরিয়াল ক্যাডেট স্কুল, নলতা মাধ্যমিক বিদ্যালয়, নলতা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, নলতা আহছানিয়া মিশন রেসিঃ কলেজ, নলতা ছাত্রলীগ, নলতা ইউনিয়ন আওয়ামী লীগ প্রমূখ।

পুষ্পস্তবক অর্পনের পর নলতা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে ছাত্র-শিক্ষকদের উপস্থিতিতে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এদিকে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসের উপর অধিক গুরুত্ব দিয়ে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান করে নলতা আহছানিয়া মিশন কলেজ। কলেজের অধ্যক্ষ সাংবাদিক তোফায়েল আহমেদের সভাপতিত্বে এবং সহকারি অধ্যাপক তানভীর আহমেদের সঞ্চালনায় এবিষয় তথ্যবহুল বক্তব্য রাখেন- অধ্যাপক আব্দুল্লা সিদ্দিকী, ফারুক হোসেন, অনন্ত কুমার, মাহমুদুল নবী, মোমেনা খাতুন, কলেজের প্রাক্তন ছাত্র নলতা নবরাগ সাংস্কৃতিক একাডেমির পরিচালক সাংবাদিক সোহরাব হোসেন সবুজ। আলোচনা ও দোয়ায় অংশ নেয় কলেজের সকল শিক্ষক, কর্মচারী এবং ছাত্র-ছাত্রীবৃন্দ।