নলতায় “কাশিবাটি ইউনিয়ন” গঠনের লক্ষ্যে পরামর্শ সভা


163 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতায় “কাশিবাটি ইউনিয়ন” গঠনের লক্ষ্যে পরামর্শ সভা
নভেম্বর ২০, ২০২২ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ ::

কালিগঞ্জের নলতা একটি বৃহত্তর ইউনিয়ন। এই ইউনিয়নে প্রায় ৩৮ হাজার ভোটার ও ৭০ হাজার জনসাধারণ। বৃহত্তর ইউনিয়নের জন্য সরকারি বিভিন্ন উন্নয়ন ও সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হয় সাধারণ মানুষ। এজন্য বৃহত্তর ইউনিয়ন থেকে ৯টি গ্রাম নিয়ে “কাশিবাটি ইউনিয়ন ” নামে নতুন একটি ইউনিয়ন গঠনের প্রকৃয়া চলছে। যাতে অত্রাঞ্চলে সুদূর প্রসারী স্থায়ী উন্নয়ন ও সুযোগ সুবিধা বৃদ্ধি হয়।
ইছাপুর, কাজলা, কাশিবাটি, নওয়াপাড়া, পাইকাড়া, সন্যাসীরচক, ভাঙ্গানমারী, বাবুরাবাদ এলাকা নিয়ে “কাশিবাটি ইউনিয়ন ” গঠনের লক্ষে এবং এলাকাজুড়ে মাদকমুক্ত পরিবেশ তৈরির লক্ষে গতকাল রাতে কাশিবাটি মোড়ে একটি পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।
কাশিবাটি ইউনিয়ন বাস্তবায়ন কমিটির আহবায়ক সাংবাদিক ও শিক্ষক সোহরাব হোসেন সবুজের ব্যবস্থাপনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- অধ্যাপক ডা: আফম রুহুল হক এমপি’র ছোট ভাই ও নলতা ইউনিয়ন আ.লীগের সহ-সভাপতি মো.তারিকুল ইসলাম। তিনি এ বিষয় বিভিন্ন দিক নির্দেশনামূলক ও অনুপ্রেরণামুলক কথা বলেন যাতে উপস্থিত সকলে আশার আলো দেখেছেন। সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আ.লীগের সাবেক সভাপতি ও প্রাক্তন প্রধান শিক্ষক শামছুর রহমান। সুধীজনের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মেম্বর স্বপন কুমার বিশ্বাস, জিল্লুর রহমান খান, পুলক কুমার মল্লিক, জাকির হোসেন খান, সোহেল বিশ্বাস। পরামর্শ সভায় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এই মহতি উদ্যোগটি যাতে আরো দ্রুত এগিয়ে যায় ও বাস্তবায়ন হয় তার জন্য উপস্থিত জনসাধারণ সার্বিক সহযোগিতার ও পাশে থাকার আশ্বাস দেন।