নলতায় পানিবন্দি শিক্ষা প্রতিষ্ঠান জলমুক্ত করে দেশ ত্যাগ করল চেয়ারম্যান !


1560 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতায় পানিবন্দি শিক্ষা প্রতিষ্ঠান জলমুক্ত করে দেশ ত্যাগ করল চেয়ারম্যান !
আগস্ট ২২, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ, নলতা :
বিরামহীন ভারী বর্ষণে পানিবন্দি হয়ে পড়েছে কালিগঞ্জের বিভিন্ন নিন্ম অঞ্চলের মানুষ। ক্ষতিগ্রস্থ হয়েছে মৎস্য ঘের, ঘরবাড়ীসহ বিভিন্ন প্রতিষ্ঠান। যার মধ্যে অন্যতম নলতার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। গত ৩ দিনের বিরামহীন বর্ষায় নলতা মাধ্যমিক বিদ্যালয়, কে.বি আহছানউল্লা জুনিয়র হাইস্কুল, নলতা আহছানিয়া মিশন রেসিঃ কলেজসহ কয়েকটি প্রতিষ্ঠান পানি বন্দি হয়ে পড়েছে। পানিবন্দির কারণে দুর্ভোগে পড়েছে স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকরা। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর আঙিনায় হাঁটু পানি থাকায় ভিজতে হয়েছে অনেকের। অনেক শিক্ষার্থী এ অসুবিধায় পড়ে বঞ্চিত হয়েছে তাঁর প্রতিদিনের ক্লাস থেকে।
এমন অবস্থায় নলতা ইউপি‘র নবনির্বাচিত চেয়ারম্যান আজিজুর রহমান ছুটে আসেন এ অবস্থার নিরসনে। এই অঞ্চলের পানি সরার একমাত্র পথ নলতা কলেজের সামনে ক্যানেলটি দীর্ঘদিন সংস্কার না করায় এ পানিবন্দির অবস্থা হয়েছে বলে অনেকে অভিযোগ করেন। কোন জনপ্রতিনিধি ইতিপূর্বে ব্যবস্থা নেননি এই গুরুত্বপূর্ণ ড্রেনটি সংস্কারের। তিনি স্থানীয়দের সহযোগিতায় দ্রুত ব্যবস্থা নেন পানি নিষ্কাসনের।
ইউপি সদস্যসহ কয়েকজন স্থানীয়দের দিয়ে কলেজের সামনের ক্যানেলটি সাময়িক সংস্কার করেন। যাতে করে আপাতত শিক্ষা প্রতিষ্ঠানগুলো দ্রুত পানিমুক্ত হয়। এবং পরবর্তিতে ক্যানেলটি পরিপূর্ণ সংস্কার করবেন বলে আশ্বাস দেন, যাতে করে প্রতিষ্ঠানসহ নলতা শরীফের আশেপাশের কোন গ্রাম আর পানিবন্দি না হয়। চেয়ারম্যানের এমন উদ্যোগে খুশি প্রকাশ করেছে স্থানীয় এলাকাবাসী।
এদিকে, এসব কার্যক্রমের পরপরই তিনি বিকালে ভারতের উদ্দেশ্যে দেশ ত্যাগ করেছেন। ভারতের পবিত্র আজমীর শরীফসহ গুরুত্বপূর্ণ উপাসনালয় দর্শনের উদ্দেশ্যে তাঁর এ ভ্রমণ। খুলনা বিভাগীয় কমিশানার মহোদয় চেয়ারম্যানের ভারত গমনের জন্য ১৫ দিনের ছুটি মঞ্জুর করেছেন বলে জানা গেছে। আর সে অনুযায়ী তিনি ১৫ দিনের ছুটিতে সোমবার বিকাল ৪টার দিকে দেশ ত্যাগ করেছেন। এবং যথাযথভাবে আগামী ১০দিন পর তিনি ফিরে কর্মস্থলে যোগ দেবেন বলে তিনি জানান।