নলতায় ফ্রি মেডিকেল ক্যাম্পের ২য় দিন অনুষ্ঠিত


456 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতায় ফ্রি মেডিকেল ক্যাম্পের ২য় দিন অনুষ্ঠিত
ডিসেম্বর ১২, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ,নলতা :
উপমহাদেশের শ্রেষ্ঠ সুফি সাধক, শিক্ষা-সমাজ সংস্কারক, আলোকস্তম্ভ, পীরে কামেল সুলতানুল আওলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ শাহছুফি আলহাজ্ব হযরত খানবাহাদুর আহছানউল্লা (রঃ)-এর ১৪২ তম জন্ম বার্ষিকী উপলক্ষে কালিগঞ্জের নলতা কেন্দ্রীয় আহছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় মাসব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের ২য় দিন শনিবার অনুষ্ঠিত হয়েছে।

পাক রওজা শরীফের খাদেম আলহাজ্ব আনছার উদ্দীন আহমেদ ও মিশনের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল মজিদের সার্বিক দিক নির্দেশনায় ফ্রি মেডিকেল ক্যাম্পের কাজ পরিচালনা হচ্ছে বলে জানা যায়। ফ্রি মেডিকেল ক্যাম্পের ২য় দিনে প্রায় ৫ শত রুগী এখান থেকে চিকিৎসা সেবা নিয়েছে।

নলতা হাসপাতাল এন্ড কমিউনিটি হেল্থ ফাউন্ডেশনের সহযোগিতায় ও কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কম্পেক্সের কর্মকর্তা ডা. আকছেদুর রহমানের পরিচালনায় ক্যাম্পে আগত রুগীদের চিকিৎসা সেবা প্রদান করেন- ডাঃ মেহেদী হাসান, ডা. সালমান হোসেন, ডা. আহাদ মুর্শিদ, ডা. কানিস ফতেমা ডা. জি এম ফারুকুজ্জামান, ডা. গাজী আব্দুস সাদিকসহ ৮ জন নাক, কান, গলা, চর্ম, যৌন ও মেডিসিন বিশেষজ্ঞ ডাক্তার গতকালের আগত রুগীদের সেবায় নিয়জিত ছিলেন।

চিকিৎসকদের ব্যবস্থাপত্র অনুযায়ী আগত সকল রুগীদেরকে বিনামূল্যে ঔষধও বিতরণ করা হয়েছে বলে জানা যায়। একইভাবে আগামী ১৯ ডিসেম্বর শনিবার সকাল থেকে হৃদরোগ (হার্ড) ও মেডিসিন, ২১ ডিসেম্বর সুন্নাতে খাৎনা (মুসলমানি) এবং পরদিন থেকে চক্ষু শিবির ক্যাম্পে বিশেষজ্ঞ ডাক্তারগণ রুগী দেখবেন বলে কর্তৃপক্ষ জানান। ফ্রি মেডিকেল ক্যাম্প সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য কেন্দ্রীয় মিশনের কর্মকর্তা চৌধুরী আমজাদ হোসেন, শিক্ষক সাঈদুর রহমান, প্রাক্তন চেয়ারম্যান আনছার আলী, মো. এবাদুল হক, মজনুল হক এবং স্বেচ্ছাসেবক কর্মী আসলাম হোসেন, এহছানুল হক, আ. রউফ, মনিরুল, ছাব্বির, রাশেদুল, আলাউদ্দীন, জনি, আশিকুরসহ অনেকেই ক্যাম্পে আগত রুগীদের সার্বক্ষণিক সেবায় নিয়জিত ছিলেন।