নলতায় বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুদের বিভিন্ন অনুষ্ঠান


572 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতায় বঙ্গবন্ধুর জন্মদিনে শিশুদের বিভিন্ন অনুষ্ঠান
মার্চ ১৭, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ, নলতা :
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, মহান স্বাধীনতার স্থপতি ও স্বাধীন বাংলার স্বার্থক রূপকার, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬ তম জন্মদিনে কালিগঞ্জের নলতায় পালিত হয়েছে শিশুদের নিয়ে বিভিন্ন অনুষ্ঠান। বৃহষ্পতিবার বিকাল ৫টা থেকে নবরাগ সাংস্কৃতিক একাডেমির আয়োজনে নলতা ইউনিয়ন পরিষদে এ অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে একাডেমির ছাত্রছাত্রীদের ছবি অংকন প্রতিযোগিতা, অতিথিদের আলোচনা সভা ও সন্ধ্যায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
নবরাগ সাংস্কৃতিক একাডেমির পরিচালক সোহরাব হোসেন সবুজের সভাপতিত্বে বঙ্গবন্ধুর শিশুকালের ও তার জীবনাদর্শের উপর প্রধান অতিথির আলোচনা করেন নলতা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তোফায়েল আহমেদ, সম্মানিত অতিথি হিসাবে গুরুত্বপূর্ণ আলোচনা করেন একাডেমির উপদেষ্টা প্রবীন আ.লীগ নেতা অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক শামছুর রহমান, নলতা হাসপাতালের পরিচালক ডাঃ আবুল ফজল মাহমুদ বাপী, শ্যামনগর আতরজান মহিলা কলেজের অধ্যাপক আব্দুল আজিজ, কালিগঞ্জ থানার এ.এসআই মামুনুর রহমান, দেবহাটা স্বাস্থ্য কম্পেøক্সের মেডিকেল টেকনোলোজিষ্ট মো. সালাহ উদ্দীন, একাডেমির অংকন শিক্ষক আব্দুস সবুর প্রমূখ। অতিথিবৃন্দ উপস্থিত শিশুদের এবং তাদের অভিভাবকদেরকে বলেন, বঙ্গবন্ধু একজন উত্তম আদর্শবান মানুষ। তিনি শিশুকালে শিল্প সাহিত্য সংস্কৃতি চর্চা করেছেন। আজকের শিশুদের সেরকমই আদর্শবান হয়ে সমাজের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে হবে। কারন এই শিশুরাই আমাদের আগামীর ভবিষ্যৎ।
এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সাংবাদিক তরিকুল ইসলাম লাভলু, প্রবাসী সাইফুল ইসলাম, মজনুল হক, সাবিনা ইয়াসমিন, মিসেস রুমা, মরিয়ম সহ ছাত্রছাত্রীদের অভিভাবকবৃন্দ। আলোচনার শেষে ছাত্রছাত্রীদের ছবি অংকনের উপর সকলকে পুরস্কৃত করা হয় এবং বঙ্গবন্ধুর জন্মদিনে সকলকে মিষ্টি মুখ করানো হয়। অনুষ্ঠানে সম্মানিত অতিথিবৃন্দ সকলের হাতে এ পুরষ্কার তুলে দেন। নবরাগ সাংস্কৃতিক একাডেমির পরিচালক সোহরাব হোসেন সবুজ উপস্থিত সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে এবং সকলের আন্তরিক সহযোগিতা কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি করেন বলে জানা যায়।