নলতায় বিভিন্ন সংগঠনের শহীদ দিবস পালন


3030 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতায় বিভিন্ন সংগঠনের শহীদ দিবস পালন
ফেব্রুয়ারি ২২, ২০১৭ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

নলতা প্রতিনিধি:
কালিগঞ্জ উপজেলার নলতায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান শহীদ দিবসে ব্যাপক কর্মসূচী পালন হয়েছে। নলতার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও রাজনৈতিক সংগঠন এসব কর্মসূচী পালন করে। একুশের প্রথম প্রহরে নলতা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে একত্রিত হয় জনতা। তার আগে প্রদর্শিত হয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর র‌্যালী।

নলতার মানিক তলা থেকে আহছানিয়া দরবেশ আলী মেমোরিয়াল ক্যাডেট স্কুলের ছাত্রছাত্রী ও শিক্ষকদের র‌্যালীটি বেশ দৃষ্টিনন্দিত হয়। ফুলের ডালা সাজিয়ে, প্রতিজন হাতে ফুল নিয়ে, ব্যানার নিয়ে এবং অআকখ, বাংলা আমার গর্ব, বাংলা আমার অহংকার, একুশ আমার অহংকার, শহীদদের প্রতি বিনম্্র শ্রদ্ধা এসব লেখা প্লেকার্ড গুলো হাতে নিয়ে ছাত্রছাত্রীদের এই র‌্যালীটি এলাকাবাসীর কাছে এবং অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের কাছে দৃষ্টি নন্দিত হয়। শহীদ মিনারে পুষ্প অর্পন করে র‌্যালীটি আবার স্কুল প্রাঙ্গনে ফিরে আসে। তারপর উপস্থিত ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে ভাষা আন্দোলনের উপর, মাতৃভাষা দিবস ও শহীদ দিবসের উপর বিশেষ আলোচনা করেন স্কুলের পরিচালক সোহরাব হোসেন সবুজ। এসময় উপস্থিত ছিলেন স্কুলের অধ্যক্ষ খান আলাউদ্দিন, উপ-অধ্যক্ষ শাহিনুর রহমান, সহকারি শিক্ষক আবু ফরহাদ, শেফালী আরেফিন, শিউলী সরকার, রাশিদা খাতুন, সোনিয়া পারভীন, আনারুল ইসলাম, শামীম হোসেনসহ সকল শিক্ষক, ছাত্রছাত্রী ও অভিভাবক উপস্থিত ছিলেন। আলোচনা শেষে সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।
এদিকে দিনটি ব্যাপকভাবে পালন করেছে নলতা ইউনিয়ন আওয়ামী লীগ। আ.লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেনের নেতৃত্বে সকল অঙ্গসংগঠনকে সাথে নিয়ে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়। শহীদ দিবস পালনে নলতার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ছিল নলতা মাধ্যমিক বিদ্যালয়, নলতা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মোবারক আলী স্কুল, কেবি আহছানউল্লা জুনিয়র হাইস্কুলসহ বিভিন্ন সংগঠন।