নলতায় বিভিন্ন সংগঠনের শোক দিবস পালন


1130 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতায় বিভিন্ন সংগঠনের শোক দিবস পালন
আগস্ট ১৫, ২০১৬ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ, নলতা:
কালিগঞ্জের নলতায় রাজনৈতিক, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের শোক দিবস পালিত হয়েছে। যার মধ্যে ব্যাপকভাবে জাতীয় শোকদিবসের বিভিন্ন কর্মসূচী পালন করেছে নলতা ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন। নলতা ইউনিয়ন আওয়ামী লীগের কর্মসূচীর মধ্যে সকাল ৬টার সময় পবিত্র খতমে কুরআন, সাডে ৭টায় পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমালা অর্পণ, সকাল ১০টায় ইউনিয়ন আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিকলীগসহ সকল ওয়ার্ডের নেতাকর্মীর উপস্থিতিতে শোক র‌্যালী অনুষ্ঠিত হয়।

Nalta picture..15 Augu-16

বেলা ১২টা থেকে নলতা হাটখোলা প্রাঙ্গনে শোকদিবসের আলোচনা অনুষ্ঠিত হয়। যুবলীগের আহবায়ক সাইফুল ইসলাম টুটুলের সঞ্চালনায় এবং ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল মোনায়েমের সভাপতিত্বে আলোচনা সভায় মূল্যবান বক্তব্য রাখেন, সিঙ্গাপুর থেকে অডিও কনফারেন্সে ডাঃ আফম রুহুল হক এমপি, সাবেক সভাপতি শিক্ষক শামছুর রহমান, বলিষ্ঠ নেতৃত্বদানকারী সাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেন, আ.লীগ নেতা সিরাজুল ইসলাম, ইব্রাহিম খলিল, এ্যাড. আব্দুল জব্বার, অধ্যাপক আজিজুর রহমান, সাবেক চেয়ারম্যান আসাদুর রহমান সেলিম, থানা যুবলীগের সাধারণ সম্পাদক জিএম সাইফুল ইসলাম, সাহেব আলী, ছাত্রলীগের সম্পাদক সাইফুল ইসলাম, নয়ন প্রমূখ। বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীন সর্বভৌমত্বের স্বত্বাধিকারী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালী জাতির আলোকবর্তিকা। তাঁর নেতৃত্ব ছাডা এ জাতি কখনো আলোর মুখ দেখতো না। কোনদিন সাধীনতা পেত না।

 

তাঁর জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও তিনি বাঙালী জাতিকে পরাধিনতার শিকল ছিডে স্বাধীনতার মুখ দেখিয়েছেন। সেই মহামানবকে স্বপরিবারে হত্যা করল এই বাংলার জঘন্য মীর জাফরের দল। যারা আজও আমাদের আশেপাশে মাথা গুজে আছে। যারা এখনও পর্যন্ত হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নদেখা যে সোনার বাংলা আজ বিশ্বদরবারে স্থান করে নিয়েছে। বঙ্গকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে বাংলা আজ সফলতার শীর্ষে এগিয়ে চলেছে। সেই সোনার বাংলার সফলতা আর গৌরবকে ধ্বংশ করার ষডযন্ত্রে লিপ্ত হয়েছে বঙ্গবন্ধু হত্যাকারী সেইসব ঘাতকরা। তাই সেইসব মীরজাফর ঘাতকদের থেকে দেশকে বাাঁচাতে ও উন্নয়নের দিকে এগিয়ে নিতে আমাদের সম্মিলিতভাবে সতর্ক থাকতে হবে।

Nalta picture..15 Augu-2

বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তবায়ন কারী, দেশ উন্নয়নের রূপকার জননেত্রী শেখ হাসিনার সকল প্রচেষ্টা যাতে সফল হয় আমরা সেই সহযোগিতা করব। আর একারণে সাতক্ষীরা-৩ আসনের মাননীয় সাংসদ সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আফম রুহুল হক এমপি‘র হাতকে শক্তিশালী করব। আমারা একতাবন্ধভাবে এই জননেতাকে সহযোগিতা করলে সাতক্ষীরার উন্নয়ন থেমে থাকবে না। বিগত ৪৪ বছরে সাতক্ষীরায় যে উন্নয়ন হয় নাই, ডাঃ রুহুল হকের মাধ্যমে আ.লীগ সরকার মাত্র ৫বছরে সেই উন্নয়ন ঘটিয়েছেন। শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যুৎ, কৃষি ইত্যাদি সকল ক্ষেত্রে আপনারা সেই উন্নয়নের ফল পেয়ে চলেছেন। এসময় আলোচনা সভা অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রীর একান্ত সহকারী মোশায়েদ আলী খোকন, নবরাগ সাংস্কৃতিক একাডেমির পরিচালক ও সাংবাদিক সোহরাব হোসেন সবুজ, আবু তালেব, প্রচার সম্পাদক আজহারুল ইসলাম, শ্রীমতি স্বসতি রাণী, খোদেজা বেগম, সুধীজনসহ স্থানীয় সহ¯্রাধিক নেতাকর্মীবৃন্দ। আলোচনাসভা শেষে শোকদিবসের এবং ডাঃ রুহুল হকের স্ত্রী ইলা হকের সুস্থতা কামনায় দোয়া ও মোনাযাত পরিচালনা করেন নলতা হাটখোলা জামে মসজিদের ঈমাম ও নলতা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মাওলানা আব্দুল মোমেন।

Nalta picture..15 Augu-1
নলতা ইউনিয়ন পরিষদ: নলতা ইউনিয়ন পরিষদের আয়োজনে শোক দিবস পালিত হয়েছে। ইউপি সদস্যদের সমন্বয়ে চেয়ারম্যান আজিজুর রহমান শোক দিবসে বিভিন্ন কর্মসূচী পালন করেন। কর্মসূচীর মধ্যে সকাল থেকে পরিষদের হলরুমে রক্তদান কর্মসূচী এবং বাদ আসর বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ অনুষ্ঠিত হয়েছে। ইউপি সদস্য এবাদুল ইসলাম, চেয়ারম্যানের স্ত্রী সহ প্রায় ১৫ জন এই রক্তদান কর্মসূচীতে অংশ নিয়ে রক্ত দান করেন। বিকালে ইউপি‘র সকল সদস্য ও স্থানীয়দের উপস্থিতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়েছে। নলতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোক দিবসের র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। স্কুলের সফল প্রধান শিক্ষক আনোয়ারুল হকের নেতৃত্বে সকল সহকারি শিক্ষক ও প্রথম থেকে ৮ম শ্রেণি পর্যন্ত সকল ছাত্রছাত্রীদের উপস্থিতিতে এক বিশাল র‌্যালী বের হয়। র‌্যালীটি স্কুল প্রাঙ্গন থেকে শুরু করে নলতার প্রধান সডক প্রদক্ষিণ শেষে স্কুলে যেয়ে শেষ হয়। তারপর বঙ্গবন্ধুর শিশুকাল ও তার আত্মজীবনী সম্পর্কে ছাত্রছাত্রীদের মাঝে তুলে ধরা হয়।
Nalta picture..15 Augu.-3
নলতা কলেজ : এদিকে নলতা আহছানিয়া মিশন রেসিঃ কলেজে পালিত হয়েছে জাতীয় শোক দিবস। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তোফায়েল আহমেদের সভাপতিত্বে শোকদিবসে বক্তব্য রাখেন কলেজের শিক্ষকবৃন্দ। কলেজের সকল ছাত্রছাত্রীদেরকে বঙ্গবন্ধু সম্পর্কে আলোকপাত করা হয়। দেশের স্বাধীনতা, সর্বভৌম থেকে শুরু করে প্রতিটা ক্ষেত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা ছাত্রছাত্রীদের অবগত করা হয়। এবং আলোচনা শেষে জাতির জনকের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাযাত অনুষ্ঠিত হয়। এছাডা নলতার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সংগঠনও জাতীয় শোক দিবস পালন করেছে বলে জানা গেছে।