নলতায় স্বেচ্ছাসেবক লীগের অফিস উদ্বোধন


448 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতায় স্বেচ্ছাসেবক লীগের অফিস উদ্বোধন
ফেব্রুয়ারি ৩, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ, নলতা ::
কালিগঞ্জের নলতা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের অফিস রওজা শরীফ মোড়ে শনিবার সন্ধ্যায় উদ্বোধন হয়েছে। জাকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানে নলতা শাখার সভাপতি সেলিম হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কালিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক তানভীর আহমেদ উজ্জল। নলতা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নয়নের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি জাহিদ হাসান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফিরোজ শাহরিয়ার ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ মহিবুল্লাহ প্রমূখ।
এসময় অনুষ্ঠানে বক্তরা তাদের বক্তব্যে বলেন- গাউছিয়া বস্ত্রালয়ের মালিক আব্দুস সোবহান একজন চিন্হিত চোরাকারবারি। সে বহুবার সোনা চোরাচালানি কাজে পুলিশের কব্জায় আটক হয়েছে। সে বিভিন্ন অপকর্মে ইতিপূর্বে জেল হাজতও খেটেছে। বক্তারা আরো বলেন, সোবহানের সাথে নলতার চিন্হিত আরো কয়েকজন মিলে বিভিন্ন নিরিহ মানুষের জমি জবর দখল করে আসছে। তাদের বিরুদ্ধে অন্যের জমি জবরদখলে একাধিক অভিযোগ আছে। সোবহান গ্রুপের অত্যাচারে অনেক অসহায় নিরিহ মানুষ অতিষ্ঠ হয়ে উঠেছে। তারা দলের নাম ভাঙিয়ে এসব অপকর্ম করে বেড়াচ্ছে বলেও বক্তরা তাদের বক্তব্যে এসব তথ্য তুলে ধরেন। এসময় অন্যান্যের মধ্যে সহ-সভাপতি মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান, তরিকুল ইসলাম, সাইফুল ইসলামসহ ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন ওয়ার্ডের নেতা-কর্মী, ছাত্রলীগের নেতা-কর্মীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এদিকে, স্বেচ্ছাসেবক লীগের অফিস নির্মাণ নিয়ে আগের রাতে ঘটে যায় ভিন্ন ঘটনা। স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা জানান, রওজা শরীফ মোড়ে রাস্তার পাশের খাস জায়গায় বৃহঃবার সন্ধ্যা পর্যন্ত তারা অফিস নির্মানের কার্যক্রম করেন। টিনের বেড়াদিয়ে অস্থায়ী কার্যালয় করে সেখানে বঙ্গবন্ধুর ছবি, পোষ্টার এবং সাবেক স্বাস্থ্য মন্ত্রী ডাঃ আফম রুহুল হক এমপি’র ব্যানার টানিয়ে দেন। কাজ শেষে কর্মীরা চলে যাওয়ার পর ভাড়াশিমলা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সোনাটিকারী গ্রামের আব্দুস সোবহান, লুৎফর, ফজলু সহ কয়েকজন গভীর রাতে উক্ত ছবিগুলো ও অফিস ভাংচুর করে ফেলে দেয় বলে অভিযোগ করেন সংগঠনের কর্মীরা। খবর পেয়ে নেতাকর্মীরা আবার একত্রিত হয়ে থানায় খবর দিলে পুলিশ ঐ রাতে ঘটনা স্থল পরিদর্শন করে। কিন্তু আব্দুস সোবহান এ বিষয়ে উল্টো অভিযোগ করে জানান, ওটি আমার জায়গা। তারা আমার জায়গা দখল করে অফিস নির্মান করার চেষ্টা চালাচ্ছে।
তবে, পরের দিন স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা আবার ঐ স্থানে অফিস নির্মাণ করে। এ ঘটনায় সংগঠনের নবগঠিত নলতা শাখার সাধারণ সম্পাদক মহিবুল্লাহ বাদী হয়ে শনিবার দুপুরে কালিগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করে। আর উক্ত অভিযোগের ভিত্তিতে পুলিশ নলতার গাউছিয়া বস্ত্রালয়ের আব্দুস সোবহানকে দুপুর থেকে থানায় আটক রাখে বলে জানা যায়। রিপোর্ট লেখা পর্যন্ত রাতে এবিষয় ওসি সুবীর দত্তের কাছে জানতে চাইলে তিনি বলেন, স্বেচ্ছাসেবক লীগের কর্মীরা বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেছে। এখনো মামলা হয়নি। আর অভিযুক্ত সোবহান এখনো থানায় আছে। ভালভাবে তদন্ত করে দেখা হবে বলে তিনি জানান।
##