নলতা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে অর্থ প্রদান


246 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতা মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে অর্থ প্রদান
ডিসেম্বর ২২, ২০২২ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ ::

কালিগঞ্জের নলতা মাধ্যমিক বিদ্যালয়ে অধ্যাপক ডাঃ এস.এম. আব্দুল ওহাব – এর নিজস্ব অর্থায়নে বৃহস্পতিবার বিকালে ২০ জন দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে পরীক্ষার ফরম পূরণ ও শিক্ষা সামগ্রী ক্র‍য়ের জন্য অর্থ প্রদান করেছেন।
নলতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আঃ মোনায়েম এর সভাপতিত্বে ও অত্র স্কুলের সিনিয়র শিক্ষক পরিতোষ চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধান অতিথি বিশিষ্ট চিকিৎসক ও সমাজসেবক অধ্যাপক ডাঃ এস.এম. আব্দুল ওহাব, বিশেষ অতিথি ডাঃ আকছেদুর রহমান, ডাঃ আবুল ফজল মোঃ বাপ্পি সহ অত্র‍ স্কুলের আরোও শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীরা।
অধ্যাপক ডাঃ এস.এম. আব্দুল ওহাব ১৯৭৫ নলতা মাধ্যমিক বিদ্যালয় (তৎকালীন -নলতা বহুমুখী উচ্চ বিদ্যালয়) হতে কৃতিত্বের সাথে এস.এস.সি পাশ করেন। সমাজসেবী এই চিকিৎসক সদালাপী সমাজ হিতৈষী এবং সর্বোপরি সাধারণ মানুষের কাছে অন্যতম সুচিকিৎসক হিসেবে ইতোমধ্যে স্থান করে নিয়েছেন। ১৯৮৪ সালের ১৪ মার্চ সিলেট মেডিকেল কলেজ হাসপাতালে সহকারী সার্জন হিসেবে চাকরিতে যোগদান করেন। অতঃপর মেডিকেল অফিসার হিসাবে বিভিন্ন সময় দেওয়াটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বটিয়াঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, খুলনা টিভি হাসপাতাল, ঢাকা জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতাল, ঢাকা মেডিকেল হাসপাতালে চাকরি করেন।
২০০৬ সালে সহযোগী অধ্যাপক পদে উন্নত হন খুলনা মেডিকেল কলেজে এবং ২০১৮ সালে একই মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক থাকা অবস্থায় অবসর গ্রহণ করেন।
তারপর থেকে তার নিজ এলাকায় এবং পার্শ্ববর্তী শিক্ষা প্রতিষ্ঠান গরিব অসহায় দুঃস্থ মানুষদের দীর্ঘদিন ধরে সমাজসেবা করে আসছেন।
বর্তমানে অধ্যাপক ডা: এস এম আব্দুল ওহাব খুলনা সিটি মেডিকেল হাসপাতালে কর্মরত আছেন।