নলতা সংবাদ ॥ অর্ণব ফাউন্ডেশনের সনদপত্র বিতরণ


406 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতা সংবাদ ॥ অর্ণব ফাউন্ডেশনের সনদপত্র বিতরণ
নভেম্বর ১, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ, নলতা:
কালিগঞ্জের নলতায় অর্ণব হিড ফাউন্ডেশনে কম্পিউটার কোর্সের শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরন করা হয়েছে। রোববার বিকাল ৪টার সময় নলতা চৌমুহনী সংস্থার কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ সনদ বিতরণ করা হয়। নলতা প্রকল্প অফিসের মাধ্যমে “অর্ণব কম্পিউটার প্রশিক্ষন” প্রকল্প বাস্তবায়ন করছে। নলতা প্রকল্প অফিসে জানুয়ারী থেকে জুন ২০১৫ কোর্স এর ছাত্র-ছাত্রীদের “সনদ প্রত্র” প্রদান ও “আসুন কম্পিউটার শিখি” প্রশিক্ষনের বইও বিতরণ করা হয়। প্রশিক্ষন কেন্দ্রের পরিচালক মোঃ ইয়াছিন গাজীর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার এরিয়া ম্যানেজার মুক্তিযোদ্ধা মোঃ আবুল হোসেন, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংস্থার চেয়ারম্যান মোঃ আহছান জাকির মিঠু এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম। অনুষ্ঠানে কোর্স সমাপ্তকরা শিক্ষার্থী, চলমান শিক্ষার্থীবৃন্দ এবং উপস্থিত অতিথিবৃন্দ অর্ণব কম্পিউটার প্রশিক্ষন কেন্দ্রের বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। এদিকে জাতীয় যুব দিবস উদযাপন উপলক্ষে সাতক্ষীরা জেলা যুব উন্নয়ন অধিদপ্তর গতকাল বিভিন্ন কর্মসূচি পালন করে। এ কর্মসূচিতে  কালিগঞ্জ উপজেলার নলতা অর্নব হিড ফাউন্ডেশনকে অনুদানের চেক প্রদান করা হয়। অনুদানের চেক গ্রহন করেন সংস্থার চেয়ারম্যান মোঃ আহছান জাকির মিঠু। এ ছাড়াও কালিগঞ্জ উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত জাতীয় যুব দিবস উদযাপনে অর্নব হিড ফাউন্ডেশনের প্রতিনিধিরা র‌্যালী ও আলোচনা সভায় অংশগ্রহন করে।
###

গৃহবধু অপহরণের চাঞ্চল্যকর তথ্য,
খোকন আমিন পালাতক !
নলতা প্রতিনিধি :
কালিগঞ্জের নলতায় গৃহবধু অপহরণ নিয়ে এখন বেরিয়ে এসেছে আরো অনেক চাঞ্চল্যকর তথ্য। শেষ পর্যন্ত নাটক ঢাকতে পারল না খোকন আমিন। গত শুক্রবার নলতা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, পুলিশ ও এলাকাবাসীর উপস্থিতিতে বিচার হওয়ার কথা ছিল। কিন্তু সেদিন থেকেই গা ঢাকা দিয়েছে গৃহবধু অপহরণকারী সেই খোকন আমিন। প্রথম দিকে খোকন আমিন নিজেকে ধোয়া তুলসী পাতা প্রমান করতে গেলেও ফাঁস হয়ে গেল সব। এখন গা ঢাকা দিয়েও ভিতরে ভিতরে টাকার বান্ডিল ছডিয়ে বিভিন্ন মহলকে সে ম্যানেজ করার কাজে ব্যস্ত আছে।
উল্লেখ্য, জমিজমা পরিমাপকারী খোকন আমিন নলতা কলেজের পাশে সম্প্রতি জমি ক্রয় করে ২য় স্ত্রী ও সন্তানদের নিয়ে বসবাস করে। ভাড়াশিমলা ইউনিয়নের চৌবাড়িয়া গ্রামের বক্স কারিকরের ছেলে জাকির হোসেন (৩৮) এর স্ত্রী শাহানারা (২৮) দুই সন্তানের জননী। শাহানারা আবার খোকন আমিনের সম্পর্কে খালাত বোন। চৌবাড়িয়ার অনেকেই জানান, দীর্ঘদিন ধরে খোকন আমিন জাকিরের বাড়ীতে যাতায়াত করত। জাকির হোসন, আনারুল ও অন্যান্যরা অভিযোগ করে বলেন, গত২৮ অক্টোবর  ঘটনার দিন স্বামী দিনমজুর জাকির হোসেন কাজ থেকে বাসায় ফিরে স্ত্রী শাহানারাকে পায়নি। খোঁজাখুজির এক পর্যায় তারা জানতে পারে খোকন আমিন ও তার সহযোগি ট্রলি চালক আলমের সহযোগিতায় শাহানারাকে নিয়ে ভারতে চলে গেছে। ঘটনাটি বিভিন্ন মহলে তোলপাড় সৃষ্টি হলে ভারতে অবস্থানকারী খোকন আমিনের কাছে সংবাদ যায়।এবং জানা যায়, শাহানারাকে দীর্ঘ ৮ দিন ভারতে রেখার পর বাধা হয়ে দাডায় সহযোগি আলম। একপর্যায় সুবিধা করতে না পেরে চোরাই পথে ফেরত নিয়ে আসে শাহানারাকে।

এদিকে, রোববার শাহানারার কাছে এব্যাপারে জানতে চাইলে পাওয়া যায় চাঞ্চল্যকর আরো তথ্য! সে জানায়, তার বাসায় স্বামীর সাথে মনোমালিন্য হলে দুর সম্পর্কের ভাই হিসাবে খোকন আমিনকে বলে। খোকন আমিন সেই দুর্বলতার সুযোগ পেয়ে শাহানারাকে প্রলোভন দেখায় বিদেশ যাওয়ার। তারপর পাসপোর্ট করতে ঢাকায় যাওয়ার নামে তাকে রাতের আধারে নিয়ে যায় অবৈধ পথে ভারতে। কৌশলে শাহানারাকে নিয়ে পৌছায় তামিলনাড’তে। সেখানে সুবিধা করতে না পেরে মুম্বাইয়ের টিকিট কাটতে বলে আলমকে। সেখানে শাহানারাকে বিক্রি করলে বেশ অর্থ হাতানো যাবে বলে ধারনা ছিল হঠাৎ ধন্য হওয়া আমিনের। শাহানারা বুঝতে পেরে আলমকে ধরম ভাই বলে কেঁদে পডলে সহযোগি আলমই খোকন আমিনের বিরুদ্ধে চলে যায়। খোকন আমিনের টাকা থাকলেও তার চেনা জানা কম। আলমই তাকে পথ দেখাবে। সে যখন ঘুরে দাডালো তখন খোকন আমিনের মাথায় হাত। এত টাকা খরচ করে এখন উপায়? শেষ পর্যন্ত খোকন আমিনের সব ফাঁদ ভেস্তে গেল। বাডী ফিরে এসেও পডল চরম বিপদে। জানা যায়, এখন সে পাশ্ববর্তি গাজীর হাটের কোন এক নেতার আশ্রয়ে গা ঢাকা দিয়ে আছে। নলতার বিভিন্ন নেতা থেকে শুরু করে এমনকি মাদকাসক্তদেরও টাকা বিলিয়ে হাত করার চেষ্টায় ব্যস্ত খোকন আমিন ও তার অনুসারিরা। এদিকে এসব ঘটনার পর ঘুরে দাডিয়েছে শাহানারার পরিবার। তার স্বামী ও পরিবারের লোকজন এখন শাহানারাকে বাসায় তুলতে চাচ্ছে না। এখন উপায় কি শাহানারার? শেষ পর্যন্ত খোকন আমিনের এ জঘন্য কাজের উচিৎ শিক্ষা দেওয়ার জন্য মামলা করার প্রস্তুতি নিয়েছে বলে জানায় শাহানারা। কিন্তু সে পথেও বাধা দেওয়ার জন্য খোকন আমিনের পক্ষে একদল দালাল শাহানারার বোনের বাসায় বিরক্ত করছে বলে তার বোনাই জানান। এজন্য ভুক্তভোগী এ পরিবারটি প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করছে।
###

নলতায় কেজি স্কুলে অভিভাবকদের সাথে মতবিনিময়
নলতা প্রতিনিধি :
কালিগঞ্জের নলতা আহছানিয়া প্রিপারেটরী স্কুলে রোববার সকাল ১০টার সময় স্কুলপ্রাঙ্গনে অভিভাবক ও শিক্ষকদের মধ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। স্কুলের অধ্যক্ষ মো. শাহিনুর রহমানের সভাপতিত্বে সভায় অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কমিটির সদস্য হাবিবুর রহমান হাবু, ইসহাক আলী, শিক্ষক শামিমা পারভীন, বদিউজ্জামান স্বপন, মিতালী রায়, আব্দুর রহিম, নিলুফা খাতুন, সুব্রত রায়, সাইদুর রহমানসহ সকল অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় ছাত্র ছাত্রীদের বার্ষিক পরীক্ষা, আগামী নতুন বছরের পরিকল্পনাসহ সার্বিক উন্নয়ন নিয়ে আলোচনা করা হয়। মতবিনিময় সভা পরিচালনা করেন স্কুলের সহ-শিক্ষক তরিকুল ইসলাম বাবু।