নলতা সংবাদ ॥ আহছানিয়া দরবেশ আলী স্কুলে শিক্ষক প্রশিক্ষণ


564 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নলতা সংবাদ ॥ আহছানিয়া দরবেশ আলী স্কুলে শিক্ষক প্রশিক্ষণ
সেপ্টেম্বর ২, ২০১৮ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ ::
কালিগঞ্জের নলতা মানিকতলায় স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান আহছানিয়া দরবেশ আলী মেমোঃ ক্যাডেট স্কুলে এবছরও শিক্ষকদের প্রশিক্ষণ হয়েছে। স্কুলের শিশু শিক্ষার্থীদেরকে যুগোপুযোগি করে গড়ে তুলতে এবং তাদের উন্নত শিক্ষা প্রদান ও ভবিষ্যৎ জীবন ব্যবস্থার মানউন্নয়নের লক্ষ্যে স্কুলের শিক্ষকদেরকে আরো আধুনিক ও সৃষ্টিশীল হওয়ার জন্য এ প্রশিক্ষনের ব্যবস্থা করা হয়েছে। এতে করে শিক্ষকরা যতবেশি সমৃদ্ধ হবে, ছাত্রছাত্রীরাও ততবেশি সমৃদ্ধ হতে পারবে।
গতকাল স্কুলের অফিসরুমে বেলা ১১টা থেকে এ প্রশিক্ষণ শুরু হয়। প্রশিক্ষন দেন খুলনা বিভাগের শ্রেষ্ঠ শিক্ষক ও সাদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফুর রহমান। যিনি প্রাথমিক শিক্ষা ব্যবস্থার উপর একজন দক্ষ গবেষক হিসাবেও সুখ্যাতি অর্জন করেছেন বলেও জানা গেছে। স্কুলের পরিচালক ও সাংবাদিক সোহরাব হোসেন সবুজের সভাপতিত্বে এ সময় প্রধান অতিথির গুরুত্বপূর্ণ দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো. মোস্তাফিজুর রহমান দোলন। এবং তিনি শ্রেণি কক্ষে যেয়ে ছাত্রছাত্রীদেরকে বিভিন্ন বিষয়ের উপর ক্লাসও নেন। প্রশিক্ষণে অংশ নেন স্কুলের অধ্যক্ষ খান আলাউদ্দিন, উপঅধ্যক্ষ শাহিনুর রহমান, শিক্ষক আবু ফরহাদ, আনারুল ইসলাম, হাফিজুল ইসলাম, আব্দুল কাইয়ুম, তাপস পাল, শাহানারা পারভীন, তুহিনা আফরিন, নাদিরা সুলতানা, জেসমিন পারভীন, নাদিরা সুলতানা লুনা, সালমা আক্তারসহ প্রায় ১৬ জন শিক্ষক এই প্রশিক্ষণে অংশ নেন। অত্র স্কুলে শিক্ষকদের এমন প্রশিক্ষন কর্মশালা আয়োজনের জন্য সচেতন অভিভাবকবৃন্দ সাধুবাদ জানিয়েছেন।
##

নলতায় ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠন
সোহরাব হোসেন সবুজ ::
কালিগঞ্জের নলতায় ১নং ওয়ার্ড স্বেচ্ছাসেবকলীগের কমিটি গঠন হয়েছে। গতকাল শনিবার বিকালে নলতা ইউনিয়ন অফিসে এ কমিটি গঠন করা হয়। কমিটি গঠনের সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন সভাপতি সেলিমউল্লাহ ও সাধারণ সম্পাদক মহিবুল্লাহ শেখ। ওয়ার্ড কমিটির সভাপতি মো. মুকুল হোসেন, সাধারন সম্পাদক মো. আব্দুল হামিদ গাজী ও রুহুল আমিন বাবুকে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।
##

নলতায় আব্দুল বারীর মেয়ে লারা’র দাফন সম্পন্ন
সোহরাব হোসেন সবুজ ::
কালিগঞ্জের নলতা মিতালী কচি কাচার মেলার পরিচালক ও ঢাকা আহছানিয়া মিশনের সিনিয়র কর্মকর্তা আব্দুল বারী আল বাকী’র একমাত্র কন্যা শারমিন সুলতানা লারা’র দাফন সম্পন্ন হয়েছে। মৃত্যুকালে লারা’র বয়স হয়েছিল ২৩ বছর। প্রতিবন্ধী লারা দীর্ঘদিন কিডনী রোগে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন ছিল। শুক্রবার সে ঢাকায় মৃত্যুবরণ করলে তাকে গ্রামের বাড়ী নলতার ইন্দ্রনগরে নিয়ে আসা হয়। গতকাল বেলা ১০ টায় তাকে নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গনে নামাজে জানাযা শেষে ইন্দ্রনগর মাদ্রাসা প্রাঙ্গনে বাদ জোহর নামাজে জানাযা হয়। জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। সোমবার বাদ জোহর নলতা ঘোডাপোতার বাসভবনে দোয়া ও বাদআসর ইন্দ্রনগর বাসভবনে মৃত শারমিন সুলতানা লারা’র দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।
##