নাইজেরিয়ায় জঙ্গি হামলায় নিহত ৫২, আহত ১১৪


302 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নাইজেরিয়ায় জঙ্গি হামলায় নিহত ৫২, আহত ১১৪
ডিসেম্বর ২৯, ২০১৫ প্রবাস ভাবনা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
নাইজেরিয়ায় সোমবার চরমপন্থি সংগঠন বোকো হারামের হামলায় কমপক্ষে ৫২ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন কমপক্ষে ১১৪ জন। উত্তর-পূর্ব নাইজেরিয়ার শহর মাউদুগুরিতে ১০টি আত্মঘাতী বোমা ও পুনঃপুনঃ রকেট হামলায় শহরে সরকারি সেনারা পুরোপুরি বিধ্বস্ত হয়ে গেছে বলে সংবাদ মাধ্যমে প্রচারিত খবরে বলা হয়েছে।

অপরদিকে, সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, হামলায় কমপক্ষে ৩০ জন নিহত হয়েছেন এবং মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

দাওয়ারি গ্রামের প্রধান বুলামা ইসার বরাত দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, জঙ্গিরা গ্রামের বাইরে তিনটি ট্রাকের পেছন থেকে নির্বিচারে গুলি ছুঁড়ছিল। সেনারাও তাদের বিরুদ্ধে পাল্টা হামলা চালায়।  স্থানীয় লোকজন বিভিন্ন স্থানে পালানোর চেষ্টা করছিল। এ  সময় এক নারী ছুটে এসে ‘বোকো হারাম, বোকো হারাম’ বলে চিৎকার শুরু করে দেয়। গ্রামের লোকজন তার কাছাকাছি জড়ো হলে সে বোমার বিস্ফোরণ ঘটায়। একই সময় জঙ্গিরা রকেট থেকে একটি গ্রেনেড ছুড়ে মারে। এতে খড়ের চালা দিয়ে তৈরি ঘরগুলিতে আগুন ধরে যায়। আরেকজন নারী এ সময় আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটায়। বোমা হামলায় ইসার ১০ সন্তানসহ আরও অনেকে নিহত হয়েছে বলে দুই প্রত্যক্ষদর্শী জানিয়েছে।

মাউদুগুরি স্পেশালিস্ট হাসপাতাল সূত্রে খবর, সারারাতে হাসপাতালে কমপক্ষে ২০টি মৃতদেহ এসেছে। ৫০ জনেরও বেশি গুরুতর আহতকে হাসপাতালে আনা হয়েছে। এদের অধিকাংশই নারী ও শিশু।