নাগরিক সেবায় উদ্ভাবন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন । সাতক্ষীরা দিয়েই শুরু


266 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নাগরিক সেবায় উদ্ভাবন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন । সাতক্ষীরা দিয়েই শুরু
সেপ্টেম্বর ৭, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরায় নাগরিক সেবায় উদ্ভাবন বিষয়ক  কর্মশালা শুরু হয়েছে। সোমবার সকালে সাতক্ষীরা সার্কিট হাউজে চারদিনব্যাপী এ কর্মশালার উদ্বোধন করেন খুলনার বিভাগীয় কমিশনার মো. আবদুস সামাদ। জেলা প্রশাসনের আয়োজনে ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের সহযোগিতায় এ কর্মশালা শুরু হয়। বাংলাদেশে নাগরিক সেবায় উদ্ভাবন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা এই প্রথম শুরু হলো। পর্যায়ক্রমে এই প্রশিক্ষণ সব জেলায় আয়োজন করা হবে।
প্রশিক্ষণ কর্মশালায় দু’টি ব্যাচ অংশ নিচ্ছে। সোমবার ও মঙ্গলবার প্রথম ব্যাচ এবং আগামী বুধবার ও বৃহস্পতিবার দ্বিতীয় ব্যাচ অংশ নেবে।
জেলা পর্যায়ের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন সেবামূলক কাজের সঙ্গে জড়িত ব্যক্তিরা এ প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। প্রশিক্ষক ছিলেন এটুআই প্রোগ্রামের ডোমেইন স্পেশালিস্ট (উপসচিব) মো. মিজানুর রহমান। জনগণের সেবাকে কীভাবে সহজতর ও সহজলভ্য করা যায় সে বিষয়টি প্রশিক্ষণে উঠে আসে।
কর্মশালাটি চলবে প্রতিদিন সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত। সাতক্ষীরা জেলা প্রশাসন জনগণের সেবাকে সহজতর করার ক্ষেত্রে নিত্যনতুন কার্যক্রম বাস্তবায়ন করায় সাতক্ষীরাতে প্রথম এ বিষয়ে প্রশিক্ষণ শুরু করেছে এটুআই।