নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নববর্ষ বরণ


288 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নববর্ষ বরণ
এপ্রিল ১৪, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

রাবি প্রতিনিধি:
নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বাংলা নববর্ষ ১৪২৩ বরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র চত্বরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন বাংলার ঐতিহ্যবাহী ঢাক পিটিয়ে বর্ষবরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন।
সেখানে উপাচার্য তাঁর বক্তব্যে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে নববর্ষের শুভেচ্ছা জানান। নতুন বছরটি সকলের জন্য শুভ ও কল্যাণময় হোক, বয়ে আনুক সাফল্য ও সমৃদ্ধি, তিনি এই প্রত্যাশাও ব্যক্ত করেন।
এর আগে উপাচার্য সেখানে জাতীয় পতাকা উত্তোলন করেন। এসময় সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন এবং পায়রা ও স্মারক ফেস্টুন ওড়ানো হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, প্রক্টর প্রফেসর মো. মজিবুল হক আজাদ খান, ছাত্র উপদেষ্টা মো. মিজানুর রহমান, জনসংযোগ দপ্তরের প্রশাসক মো. মশিহুর রহমান, শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক টি এম এম নূরুল মোদ্দাসের চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
এরপর সেখান থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্র চত্বরে এসে শেষ হয়। উপাচার্যের নেতৃত্বে এই শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ অংশ নেন। শোভাযাত্রা শেষে নববর্ষ উদ্যাপন কমিটির আহ্বায়ক উপ-উপাচার্য সমাপনী বক্তব্য প্রদান করেন।
বিশ্ববিদ্যালয় প্রশাসন আয়োজিত বর্ষবরণ অনুষ্ঠান ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, ইনস্টিটিউট, সামাজিক সাংস্কৃতিক সংগঠন নিজস্ব কর্মসূচির মাধ্যমে দিবসটি উদ্যাপন করে।