নিউজ নেটওয়ার্কের ডিস্ট্রিক্ট লেভেল ককাসের প্রশিক্ষণ কর্মশালা শেষ


442 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নিউজ নেটওয়ার্কের ডিস্ট্রিক্ট লেভেল ককাসের প্রশিক্ষণ কর্মশালা শেষ
নভেম্বর ১৮, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

নিউজ নেটওয়ার্কের ডিস্ট্রিক্ট লেভেল ককাসের (ডিএলসি) নির্বাহী কমিটির রাজশাহী, সাতক্ষীরা ও যশোর জেলার নেতৃবৃন্দের তিনদিনব্যাপি প্রশক্ষণ কর্মশালা রোববার যশোরের বাঁচতে শেখার প্রশিক্ষণকক্ষে শেষ হয়েছে।
প্রশিক্ষণে এ তিন জেলার ১৬ জন ককাস নেতারা অংশ নেন। নিউজ নেটওয়ার্কের কেন্দ্রীয় সমন্বয়ক রেজাউল করিম ও উন্নয়নকর্মী জ্যোতি চট্টোপাধ্যায় প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনা করেন।
প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে উন্নয়নকর্মী জ্যোতি চট্টোপাধ্যায়, নিউজ নেটওয়ার্কের কেন্দ্রীয় সমন্বয়ক রেজাউল করিম, নিউজ নেটওয়ার্কের যশোরের সমন্বয়কারী ফারাজী আহমেদ সাঈদ বুলবুল, সাতক্ষীরার সভাপতি অধ্যাপক মো. আনিসুর রহিম, সাধারণ সম্পাদক এম. কামরুজ্জামান, সদস্য সুমন মুখার্জী বাবু, রাজশাহীর সাধারণ সম্পাদক রিমন রহমান, যশোরের সদস্য বিথীকা বক্তব্য রাখেন।
প্রশিক্ষণের তিনদিনে নারী ও বালিকাদের অধিকার সংরক্ষণে গণমাধ্যমকর্মী, ধর্মীয় নেতা ও নাগরিকসমাজের ভূমিকা, অধিকার সম্পর্কে ধারণা, মানবাধিকারের ধারণা ও নীতিমালা, মানবাধিকারের সার্বজনীন ঘোষণাপত্র, বাংলাদেশের সংবিধানে মৌলিক অধিকারের ধারণা, নারী ও বালিকাদের অধিকার, অ্যাডভোকেসি ও লবিং, ফ্যাক্ট ফাইন্ডিং, এজাহার ও জিডি প্রভৃতি বিষয়ে আলোকপাত করা হয়।
প্রসঙ্গত, ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে নিউজ নেটওয়ার্কের ‘সাপোর্টিং হিউম্যান রাইটস ডিফেন্ডারস ওয়ার্কিং ফর উমেনস অ্যান্ড গার্লস রাইটস ইন বাংলাদেশ’ শীর্ষক প্রকল্পের আওতায় দেশের ৮টি জেলায় কার্যক্রম গ্রহণ করা হয়েছে। প্রশিক্ষণটি এ কর্মসূচিরই অংশ।

প্রেস বিজ্ঞপ্তি