নির্বাচনের প্রতীক পেলেন দেবহাটার পাঁচ ইউনিয়নের ২৫৩ প্রার্থী


150 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নির্বাচনের প্রতীক পেলেন দেবহাটার পাঁচ ইউনিয়নের ২৫৩ প্রার্থী
নভেম্বর ১৩, ২০২১ দেবহাটা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

দেবহাটা উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান, ইউপি সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৬২ জন বৈধ প্রার্থীর মধ্য থেকে মনোনয়ন প্রত্যাহারের সময়সীমা শেষে চুড়ান্ত প্রার্থী হিসেবে ২৫৩ জন প্রার্থীর নির্বাচনী প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

শুক্রবার দিনভর দেবহাটা উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে পাঁচ ইউনিয়নের প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এরআগে নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়ন প্রত্যাহার করেন পারুলিয়ার চেয়ারম্যান পদের প্রার্থী আরিফা পারভীনসহ বিভিন্ন ইউনিয়নের মেম্বর ও মহিলা মেম্বর পদের ৯জন প্রার্থী।

কুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মধ্যে আ’লীগের প্রার্থী আসাদুল ইসলাম (নৌকা), জেলা আ’লীগের সহ-সভাপতি আছাদুল হক (ঘোড়া) ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক প্রাণনাথ দাশ (আনারস) প্রতীক পেয়েছেন। পারুলিয়া ইউনিয়নের আ’লীগ মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম (নৌকা), উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক গোলাম ফারুক বাবু (আনারস) প্রতীক পেয়েছেন। সেখানে প্রার্থীতা প্রত্যাহার করেছেন গোলাম ফারুক বাবুর স্ত্রী আরিফা পারভীন। দেবহাটা সদর ইউনিয়নের আ.লীগ মনোনীত প্রার্থী আলী মোর্তজা মো. আনোয়ারুল হক (নৌকা), বর্তমান চেয়ারম্যান আবু বকর গাজী (আনারস), সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম (মোটরসাইকেল), বিএনপি নেতা ও সাবেক ইউপি সদস্য আব্দুল মতিন বকুল (চশমা), দীন ইসলাম (অটোরিকশা), রানা (ঘোড়া) প্রতীক পেয়েছেন।

সখিপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আ’লীগ মনোনীত প্রার্থী শেখ ফারুক হোসেন রতন (নৌকা), কাঁকড়া ব্যবসায়ী সাইফুল ইসলাম (মোটর সাইকেল), সাবেক চেয়ারম্যান সালামতুল্যাহ গাজীর ছেলে আব্দুল আজিজ (ঘোড়া) এবং দলিল লেখক আবু হাসান সাঈদ (আনারস) প্রতিক পেয়েছেন। এছাড়া নওয়াপাড়া ইউনিয়নের আ’লীগ মনোনীত প্রার্থী আলমগীর হোসেন সাহেব আলী (নৌকা), বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান রেজাউল করিম (আনারস), রাজিব হোসেন রাজু (চশমা) প্রতিক পেয়েছেন। সব মিলিয়ে উপজেলার পাঁচটি ইউনিয়নের চেয়ারম্যান পদে মোট ১৮জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
এছাড়া উপজেলার পাঁচ ইউনিয়নের ৪৫টি ওয়ার্ডে সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ৫৮ জন নারী এবং সাধারণ সদস্য পদে আরোও ১৭৭ জন পুরুষ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
আগামী ২৮ নভেম্বর সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে এসকল ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন করতে প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ সার্বিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন নির্বাচন অফিসার মনোরঞ্জন বিশ্বাস।