নির্বাচন ঘিরে হুমকি-ধমকিতে জনমনে সন্দেহের সৃষ্টি হবে : বি চৌধুরী


209 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নির্বাচন ঘিরে হুমকি-ধমকিতে জনমনে সন্দেহের সৃষ্টি হবে : বি চৌধুরী
নভেম্বর ২২, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে হুমকি-ধামকিতে জনমনে সন্দেহের সৃষ্টি হবে বলে মন্তব্য করেছেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

রাজধানীর মধ্য বাড্ডায় বিকল্পধারার নির্বাচনী কার্যালয়ে দলের মনোনয়নপ্রার্থীদের সাক্ষাৎকার গ্রহণ শেষে বুধবার বিকেলে সাংবাদিকেদের তিনি এ কথা বলেন।

বদরুদ্দোজা চৌধুরী বলেন, ‘জনগণ নির্বাচনী মেজাজে রয়েছে। নির্বাচনকে ঘিরে কোনো ষড়যন্ত্র, হুমকি-ধমকি দিলে নির্বাচন নিয়ে জনমনে সন্দেহের সৃষ্টি হবে। বিরোধী দলকে এ কথা বুঝতে হবে।’

তিনি বলেন, ‘নির্বাচন ঠেকিয়ে দেওয়া হবে, ভোটে বাধা দেওয়া হবে— এমন কোনো আভাস দেওয়া হলে ইতিহাস ক্ষমা করবে না।’

এর আগে মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন বদরুদ্দোজা চৌধুরী। ওই বৈঠকে বিকল্পধারার পক্ষ হতে কয়টি আসন চাওয়া হয়েছে জানতে চাওয়া হলে তিনি জানান, আসনের বিষয়টি এ মুহূর্তে জানাতে চান না তিনি।

তবে তারা রাজনীতিতে সংশোধন আনতে চান উল্লেখ করে বদরুদ্দোজা চৌধুরী বলেন, কোনো দল যাতে একক সিদ্ধান্তে স্বেচ্ছাচারিতা করতে না পারে, সেই ধারার রাজনীতি প্রতিষ্ঠা করবে বিকল্পধারা।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘ভারসাম্যের রাজনীতি প্রতিষ্ঠায় আমাদের যদি আপস করতে হয়, তাহলে বলবো— যে দলটি সরকার গঠন করবে সে দলের শরিকদের অধিক সংখ্যক আসন দিয়ে ব্যালেন্স করতে হবে।’

এবারের নির্বাচনে নতুন ভোটারের সংখ্যা অনেক বেশি— একথা উল্লেখ করে বদরুদ্দোজা চৌধুরী বলেন, এই নতুন ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিতে পারেন, তারা যাতে নিরপেক্ষ সুন্দর নির্বাচন দেখতে পারেন, তার ব্যবস্থা করতে হবে।