নির্বাচিত হলে জরাজীর্ণ সরুলিয়া ইউনিয়নকে সফল হিসেবে গড়ে তুলব : চেয়ারম্যান প্রার্থী আব্দুল হাই


287 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নির্বাচিত হলে জরাজীর্ণ সরুলিয়া ইউনিয়নকে সফল হিসেবে গড়ে তুলব : চেয়ারম্যান প্রার্থী আব্দুল হাই
ডিসেম্বর ১৪, ২০১৫ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল :
তালা উপজেলার ঐতিহ্যবাহী সরুলিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী ৯০’র গণ অভ্যুত্থানের রাজপথের সফল মেধাবী ছাত্রনেতা, পাটকেলঘাটা প্রেস ক্লাবের বারবার নির্বাচিত সভাপতি, বিশিষ্ট সমাজসেবক, নন্দিত শিক্ষক শেখ আব্দুল হাই আগামী ইউপি নির্বাচনে জয়ী হলে নাগরিক সুবিধা, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত সফল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

ভয়েস অব সাতক্ষীরা’র সাথে একান্ত স্বাক্ষাৎকারে তিনি বলেন, জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত সমাজের নির্যাতিত-নিপীড়িত মানুষের সেবা করে যেতে চাই।

ইউনিয়নবাসী তাকে নির্বাচিত করলে সুশীল সমাজকে সঙ্গে নিয়ে বাণিজ্যিক কেন্দ্র পাটকেলঘাটাবাসীর দীর্ঘদিনের সমস্যা, পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যবস্থা, রাস্তাঘাট, কালভার্ট, দারিদ্রতা দূরীকরণ, সুপেয় পানির ব্যবস্থা, হতদরিদ্র মহিলা এবং বেকার যুবকদের নানামুখী প্রশিক্ষণের মাধ্যমে সাবলম্বী করে তুলবেন। এছাড়া তিনি অসহায় নারীদের নির্যাতন বন্ধ বাল্যবিবাহ প্রতিরোধ ও এসিড সন্ত্রাসের বিরুদ্ধে জনমত গড়ে তুলে ইউনিয়নকে একটি প্রক্রিয়াধীন ইউনিয়নে রূপান্তরিত করবেন।

তিনি নির্বাচিত হলে দীর্ঘদিনের জরাজীর্ণতাকে পিছনে ফেলে ইউনিয়নবাসীর সার্বিক সহযোগীতায় স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সকল উন্নয়নমূলক কাজ ত্বরান্বিত করবেন। তিনি দৃঢ় প্রত্যয়ে বলেন, দীর্ঘদিনের সুবিধাবঞ্চিত মানুষের পাশে থেকে নিরলসভাবে কাজ করে যাবেন।

তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ১৯৮৯ সালে বর্তমান তালা উপজেলার আওয়ামীলীগের সভাপতি জননেতা শেখ নুরুল ইসলাম’র হাত ধরে বাংলাদেশ ছাত্রলীগে নাম লেখান। সেই থেকে তিনি পাটকেলঘাটা কলেজ শাখা ছাত্রলীগের সফল সভাপতির দায়িত্ব পালন করেন।

বিগত ১৯৯৫-৯৬ সালে সরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, ১৯৯৭-২০০২ সাল পর্যন্ত তালা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, ২০০৩-২০১২ পর্যন্ত সরুলিয়া ইউনয়ন আওয়ামীলীগের সফল সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি পাটকেলঘাটা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন। সব মিলিয়ে তিনি একজন সৎ, যোগ্য, বিনয়ী, সদালাপী ও নিষ্ঠাবান প্রার্থী হিসেবে সবার কাছে অত্যন্ত সুপরিচিত।

তালা উপজেলা সদর হতে প্রায় ১০ কিলোমিটার উত্তর-পশ্চিমে ইতিহাস, ঐতিহ্যে ঘেরা গুরুত্বপূর্ণ ইউনিয়ন হিসেবে পরিচিত ৩ নং সরুলিয়া। ২৪ টি গ্রামের অর্ধলক্ষাধিক মানুষের বসবাস এই ইউনিয়নে। মহাকবি মাইকেল মধুসূদন দত্তের স্মৃতি বিজড়িত মাতৃদুগ্ধরূপী কপোতাক্ষ তীরে এ ইউনিয়নের অবস্থান। পাটকেলঘাটা বাণিজ্যিক কেন্দ্রে ইউনিয়ন পরিষদ কার্যালয় হলেও সরুলিয়ার নাম রয়ে গেছে।
এখানে ৫টি প্রি-ক্যাডেট, ১৬ টি প্রাথমিক, ৬ টি মাধ্যমিক, ৭টি মাদ্রাসা, মহাবিদ্যালয় ১টি এবং ১০৪ টি মসজিদ, ১৯টি মন্দির ও ৫টি ব্যাংক বীমা রয়েছে।

এছাড়া ইউনিয়ন সদরে সরকারী খাদ্যগুদাম, প্রশাসনিক থানা, সহকারী কমিশনার (ভূমি) অফিস, সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির সদর দপ্তর এ ইউনিয়নে অবস্থিত। এছাড়া একটি বধ্যভূমিও রয়েছে। ইউনিয়নটিতে অসংখ্য গুণীজনের বসবাস।

তার প্রার্থীতায় জনগণ উৎসাহিত হওয়ায় তিনি শতভাগ আশাবাদী। নির্বাচিত হয়ে তিনি একটি স্বপ্নের সফল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবেন। যেখানে থাকবে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সুখ-শান্তি আর নাগরিকের সুযোগ সুবিধা।