নিহত পুলিশ সদস্যদের পরিবারকে ৭০ লাখ টাকা অনুদান


444 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নিহত পুলিশ সদস্যদের পরিবারকে ৭০ লাখ টাকা অনুদান
আগস্ট ১০, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁ ও কিশোরগঞ্জের শোলাকিয়ায় জঙ্গি হামলায় নিহত চার পুলিশ সদস্যের পরিবারকে অনুদান হিসেবে ৭০ লাখ টাকা দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে পুলিশের সদর দফতরে অায়োজিত এক অনুষ্ঠানে তাদের হাতে অনুদানের টাকা তুলে দেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

গুলশানের ঘটনায় নিহত সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল ইসলামের মা করিমন নেছাকে ৫ লাখ ও তার স্ত্রী উম্মে সালমাকে ১৫ লাখ টাকা, ইন্সপেক্টর মো. সালাউদ্দিন খানের স্ত্রী রেমকিমকে ২০ লাখ টাকা, শোলাকিয়ার ঘটনায় নিহত কনস্টেবল আনছারুল হকের স্ত্রী নুরুন্নাহার বেগমকে নগদ ৫০ হাজার টাকাসহ সাড়ে সাত লাখ টাকা ও মা রাবেয়া আক্তারকে নগদ ৫০ হাজার টাকাসহ সাড়ে সাত লাখ টাকা, কনস্টেবল জহিরুল ইসলামের মা জুবেদা খাতুনকে ১৫ লাখ টাকা অনুদান দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ১ জুলাই রাজধানীর গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় জিম্মি উদ্ধার অভিযানে অংশ নেওয়ার সময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা ও অপরাধ বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো. রবিউল করিম ও ডিএমপি থানার অফিসার ইনচার্জ ইন্সপেক্টর মো. সালাউদ্দিন খান নিহত হন। এছাড়া গত ৭ জুলাই ঈদুল ফিতরের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় দেশের বৃহত্তম ঈদ জামাতের নিরাপত্তা বিধানের দায়িত্ব পালনকালে সন্ত্রাসী হামলায় নিহত হন কিশোরগঞ্জ জেলার কনস্টেবল আনছারুল হক ও কনস্টেবল জহিরুল ইসলাম।

অনুষ্ঠানে আইজিপি বলেন, অনুদান দিয়ে জীবনের মূল্যায়ন হয় না। যতো দিন বাংলাদেশ থাকবে, ততোদিন পুলিশ থাকবে। ততোদিন জঙ্গি হামলায় নিহত চার পুলিশ সদস্যের পরিবারের পাশে থাকবো আমরা।

দেশের মধ্যে যারা জঙ্গিবাদ ছাড়াচ্ছেন তাদের বিরুদ্ধে হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, আমরা যেকোনো মূল্য দেশের জনগণের জানমাল রক্ষা করবো এবং জনগণকে সঙ্গে নিয়ে দেশ থেকে জঙ্গি মুক্ত করবো।

এসময় অনুষ্ঠানে কিশোরগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনোয়ার হোসেনসহ পুলিশের ঊর্ধ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।