নিহত ফুটবলারদের স্মরণে প্রীতি ম্যাচে ব্রাজিলের জয়


302 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নিহত ফুটবলারদের স্মরণে প্রীতি ম্যাচে ব্রাজিলের জয়
জানুয়ারি ২৬, ২০১৭ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
বিমান দুর্ঘটনায় নিহত শাপেকোয়েনসের খেলোয়াড়দের স্মরণে আয়োজিত প্রীতি ম্যাচে কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়েছে ব্রাজিল। ক্লাবের ব্যস্ত সূচির কারণে দুই দলের সেরা তারকা নেইমার (ব্রাজিল) ও হামেস রদ্রিগেজ (কলম্বিয়া) এই ম্যাচটিতে অংশ নেননি। ব্রাজিলের হয়ে জয়সূচক গোলটি করেন পালমেইরাসের স্ট্রাইকার দুদু।

রিও দে জেনেইরোতে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকালে হওয়া ম্যাচে দ্বিতীয়ার্ধের শুরুতে একমাত্র গোলটি করেন পালমেইরাসের স্ট্রাইকার দুদু।

রিও ডি জেনিরোর অলিম্পিক স্টেডিয়ামে প্রথমার্ধ থাকে গোলশূন্য। বিরতির পর দুই মিনিটের মাথায় স্বাগতিকদের লিড এনে দেন মিডফিল্ডার এদুয়ার্দো পেরেইরা রদ্রিগেজ। যিনি দুদু ‍নামে সুপরিচিত। এক গোলেই খেলার নিষ্পত্তি ঘটে। কোচ তিতের অধীনে এ নিয়ে টানা সাতটি ম্যাচ জিতল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

প্রসঙ্গত, গত ২৮ নভেম্বরে কোপা সুদামেরিকানার ফাইনাল খেলতে কলম্বিয়ায় পথে থাকা ব্রাজিলের ক্লাব শাপেকোয়েনসের খেলোয়াড়-কর্মকর্তা বহনকারী বিমান বিধ্বস্ত হলে ৭১ জনের মৃত্যু হয়। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য তহবিল গঠনের উদ্দেশ্যে আযোজিত এই ম্যাচে দর্শকসংখ্যা আশানুরূপ ছিল না। ৪৫ হাজার আসন সংখ্যার নিলতন সান্তোস স্টেডিয়ামে উপস্থিত ছিল মাত্র ১৮ হাজার ৬৯৫ জন। তবে খেলোয়াড় ও সমর্থকদের জন্য ম্যাচটি ছিল অনেক আবেগের।