নেইমারের গোলের পরও জয়হীন ব্রাজিল


101 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নেইমারের গোলের পরও জয়হীন ব্রাজিল
সেপ্টেম্বর ৭, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ইনজুরি কাটিয়ে নেইমারের মাঠে ফেরাই ছিল ব্রাজিল ভক্তদের জন্য বড় খবর। নেইমার তার ফেরাটাকে দারুণভাবে রাঙালেন। প্রথমে কাসেমিরোকে দিয়ে গোল করিয়েছেন। পরে আবার গোলও করেছেন তিনি। কিন্তু কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে জিততে পারেনি সেলেকাওরা। তিতের শিষ্যরা মাঠ ছেড়েছেন ২-২ গোলের সমতা নিয়ে।

ইনজুরির কারণে ঘরের মাঠে কোপা আমেরিকায় খেলতে পারেননি নেইমার। ব্রাজিলের শিরোপা জয়ে তাই দর্শক ছিলেন তিনি। ইনজুরির কারণে ক্লাবের হয়েও অনেকদিন মাঠের বাইরে ছিলেন এই তারকা। এরপর দলবদলের টানাপোড়েন নিয়ে হতাশ ছিলেন তিনি। নেইমার পিএসজির ওপর ক্ষুব্ধ বলেও সংবাদ প্রকাশিত হয়। কিন্তু ব্রাজিলের হলুদ জার্সি পরতেই পুরনো ছন্দে ফিরে আসেন তিনি।

শনিবার যুক্তরাষ্ট্রের মায়ামিতে ম্যাচের ১৯ মিনিটে কাসেমিরোর গোল এগিয়ে যায় ব্রাজিল। ছয় মিনিট পরেই কলম্বিয়া সেই গোল শোধ করে দেয়। পেনাল্টি পেয়ে যায় তারা। মুরিয়েল গোল করে সমতা এনে দেন। এরপর প্রথমার্ধের ৩৪ মিনিটে ইতালির লিগ আটল্যান্টায় খেলা কলম্বিয়া স্ট্রাইকার মুরিয়েল দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে নেন। ওই লিড নিয়েই প্রথমার্ধ শেষ করে কলম্বিয়া।

দ্বিতীয়ার্ধের শুরুতে (৫৮) ব্রাজিল তারকা নেইমার গোল করে দলকে সমতা এনে দেন। তিন মাস পরে সেলেকাওদের হয়ে গোলের খাতায় নাম তোলেন তিনি। ব্রাজিলের হয়ে ৯৮ ম্যাচে ৬১ গোল করেন এই তারকা। আর এক গোল করলেই ব্রাজিলের রোনালদোর সমান গোল হবে তার। দুইয়ে থাকা রোনালদোকে ছাড়াতে দুই গোল দরকার ব্রাজিল তারকার। ব্রাজিলের হয়ে ৭৭ গোল করা পেলের পেছনেও ছুটছেন নেইমার। ব্রাজিল ভালো খেললেও সেরা ব্রাজিলকে অবশ্য দেখা যায়নি। তারপরও তিতের ব্রাজিল ২৭ ম্যাচ অপরাজিত।