নেইমারের গোলে খাদের কিনারে লিভারপুল


327 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নেইমারের গোলে খাদের কিনারে লিভারপুল
নভেম্বর ২৯, ২০১৮ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ঘরের মাঠে নেইমারের রেকর্ড করা গোলে ২-১ ব্যবধানে জয় পেয়েছে পিএসজি। দারুণ এই জয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর আশা বাঁচিয়ে রেখেছে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা। অন্য দিকে চ্যাম্পিয়নস লিগের গেল আসরের ফাইনালিস্টদের ঠেলে দিয়েছে খাদের কিনারে। সামনের ম্যাচে নাপোলির বিপক্ষে জিততেই হবে জার্গেন ক্লপের দলের। তবেই সমীকরণের হিসেবে টিকে থাকবে তাদের নকআউটের সম্ভবনা। অন্যদিকে নেইমাররা জিতেও নিশ্চিত করতে পারেনি তাদের শেষ ষোলো।

 

ম্যাচের তিন গোলই হয়েছে প্রথমার্ধে। হুয়ান বার্নাট ম্যাচের ১৩ মিনিটে গোল করে পিএসজি’কে এগিয়ে নেন। এরপর ইনজুরি কাটিয়ে ফেরা নেইমার গোল করেন ম্যাচের ৩৭ মিনিটে। তার গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় পিএসজি। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে মিলনার পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরায় লিভারপুলকে।

দ্বিতীয়ার্ধে দারুণ জমজমাট লড়াইয়ের আভাস দেয় দু’দল। কিন্তু গোল করতে পারেনি কোন দল। পিএসজিকে জেতানোর ম্যাচে দারুণ এক রেকর্ড নিজের করে নিয়েছেন ব্রাজিল তারকা নেইমার। ব্রাজিলিয়ান ফুটবলারদের মধ্যে চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোল এখন নেইমারের। ইউরোপের এই প্রতিযোগিতায় তিনি ৩১ গোল করেছেন। ভেঙেছেন কাকার রেকর্ড। তাদের পরে ২৭ গোল নিয়ে তিনে আছেন রিভালদো।

লিভারপুলের জালে গোল দেওয়ার পর নেইমার।

গ্রুপের অপর ম্যাচে নাপোলি ৩-১ গোলে হারিয়েছে রেড স্টার বেলগ্রেডকে। এ নিয়ে গ্রুপে শীর্ষে আছে তারা। তাদের থেকে এক পয়েন্ট নিচে আছে পিএসজি। আর গ্রুপে তিনে আছে লিভারপুল। তবে শীর্ষে থেকেও নাপোলির শেষ ষোলো নিশ্চিত হয়নি। আগামী ম্যাচে পিএসজি খেলবে বেল স্টারের বিপক্ষে। অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে জিতে নক আউটের আশা করতেই পারে নেইমাররা। তবে মুখোমুখি লড়াইয়ের ফলাফলে বাদ পড়তে হবে নাপোলি-লিভারপুলের কোন এক দলকে।

##