নেইমারের জোড়া গোলে ব্রাজিলের বড় জয়


621 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নেইমারের জোড়া গোলে ব্রাজিলের বড় জয়
সেপ্টেম্বর ৯, ২০১৫ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
আন্তর্জাতিক প্রীতি ম্যাচে স্বাগতিক যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৪-১ গোলের বড় জয় পেয়েছে নেইমারের ব্রাজিল। জোড়া গোল পেয়েছেন বার্সা তারকা নেইমার। এছাড়া একটি করে গোল পেয়েছেন হাল্ক ও রাফিনহা।

এর আগে, কোপা আমেরিকা থেকে ছিটকে যাওয়ার পর কোস্টারিকার বিপক্ষে প্রথম মাঠে নামে ব্রাজিল। ওইদিন কোস্টারিকার মতো দলের বিপক্ষে ১-০ গোলের জয় পাওয়ায় বেশ খানিকটা সমালোচনার শিকার হতে হয় ব্রাজিলকে। অনেকে শঙ্কা করছিল ঘরের মাঠে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ব্রাজিলের হারের। কিন্তু তেমন কিছু হয়নি। বরং যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রের জিলেট স্টেডিয়ামে রীতিমতো গোল উৎসব করেছে সেলেকাওরা। ম্যাচের ৯ মিনিটে পাল্টা আক্রমণে বল পেয়ে যান ব্রাজিলিয়ান মিডফিল্ডার উইলিয়ান। বল নিয়ে তিনি সরাসরি ডি বক্সে ঢুকে গোলে শট নেন। কিন্তু বলটি বারে লেগে ফিরে আসলে ফিরতে শটে জালে বল জড়ান কোস্টারিকা ম্যাচের নায়ক হাল্ক।

গত ম্যাচে কাকাকে মাঠে নামোনো হয়েছিল। তবে যুকরাষ্ট্রের বিপক্ষে তাকে আর সুযোগ দেননি কার্লোস দুঙ্গা। ম্যাচের শুরু থেকে সুযোগ দেওয়া হয়নি অধিনায়ক নেইমারকেও। তবে কোস্টারিকার বিপক্ষে বার্সেলোনা তারকাকে ম্যাচের শেষ দিকে নামালেও যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৪৫ মিনিটেই মাঠে নামান। মাঠে নেমেই গোলের দেখা পান নেইমার। ম্যাচের ৪৯ মিনিটে পেনাল্টি বক্সের মধ্যে নেইমারকে ফাউল করা হয়। পেনাল্টির বাঁশি বাজাতে ভুল করেননি রেফারি। পেনাল্টি থেকে গোল আদায় করে ব্রাজিলকে ২-০ গোলে এগিয়ে নেন নেইমার।

৬৪ মিনিটে লুকাস মোরার বাড়িয়ে দেওয়া বল ডি বক্সের মধ্যে পেয়ে যান রাফিনহা। সেখানে যুক্তরাষ্ট্রের গোলরক্ষক ও একজন ডিফেন্ডার ছাড়া কেউ ছিল না। গোলরক্ষক বল ধরতে এগিয়ে আসেন। তাকে বোকা বানিয়ে ডান পায়ের আলতো শটে বল জালে জড়ান রাফিনহা। তার গোলে ভর করে সেলেকাওরা এগিয়ে যায় ৩-০ গোলে। ৬৭ মিনিটে লুবাস মোরার বাড়িয়ে দেওয়া বল ডি বক্সের মধ্যে পেয়ে যান নেইমার। যুক্তরাষ্ট্রের চারজন রক্ষণভাগের খেলোয়াড় ও গোলরক্ষককে ফাঁকি দিয়ে নিশানা ভেদ করেন সেলেকাও অধিনায়ক। তার জোড়া গোলে ব্রাজিল এগিয়ে যায় ৪-০ গোলে।  এরপর ম্যাচের ইনজুরি টাইমে যুক্তরাষ্ট্রের দানিয়েল উইলিয়ামসের দূর পাল্লার শটে ব্যবধান কমান স্বাগতিকরা।—সুত্র:-বাংলাদেশ প্রতিদিন।