নোবেল বিজয়ী বব ডিলানকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন


429 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
নোবেল বিজয়ী বব ডিলানকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিনন্দন
অক্টোবর ১৪, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
আমেরিকান কিংবদন্তি সঙ্গীত শিল্পী বব ডিলান মর্যাদাপূর্ণ নোবেল সাহিত্য পুরস্কার লাভ করায় তাকে আজ শুক্রবার আন্তরিক অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সুইডিশ অ্যাকাডেমি বৃহস্পতিবার জানিয়েছে, ‘আমেরিকার মহান সংগীত-ঐতিহ্যে নতুন কাব্যিক অভিব্যক্তি সৃষ্টির জন্য’ বব ডিলানকে (৭৫) এই নোবেল সাহিত্য পুরস্কারে সম্মানিত করা হলো।

এক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধে বব ডিলানের দ্ব্যর্থহীন সমর্থনকে কথা স্মরণ করেন।

বব ডিলান বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অসামান্য অবদান রাখেন। তিনি মুক্তিযুদ্ধে বাস্তুচ্যুত শরণার্থীদের বিশ্বের সামনে তুলে ধরতে এবং টাকা ও ওষুধ সরবরাহ করার লক্ষ্যে ১৯৭১ সালে ১ আগস্ট নিউ ইয়র্কের ম্যাডিসন স্কয়ার গার্ডেনে জর্জ হ্যারিসন এবং সেতার বাদক রবি শংকর মিলে একটি কনসার্টের আয়োজন করেন।

সেদিন ৪০ হাজার মানুষের সামনে বিকেলে ও সন্ধ্যায় দু’টি কনসার্ট অনুষ্ঠিত হয়। কনসার্টে আরো যে সব তারকা শিল্পীরা সংগীত পরিবেশন করেছিলেন তারা হলেন- জর্জ হ্যারিসন, এরিক ক্ল্যাপটন, রবি শংকর, লিয়ন রাসেল, রিংগো স্টার, বিলি প্রিস্টন, আলী আকবর খান, আল্লা রাখা, ক্লস ভুরম্যান এবং বেডফিঙ্গার।