পছন্দের ক্রীড়া সামগ্রী নিলামে তুলবেন মাশরাফি


277 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পছন্দের ক্রীড়া সামগ্রী নিলামে তুলবেন মাশরাফি
এপ্রিল ২৬, ২০২০ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশের অসহায় মানুষের সহায়তার বেশ আগেই এগিয়ে এসেছেন ক্রীড়াঅঙ্গনের তারকারা। বিসিবির চুক্তির আওতায় থাকা ক্রিকেটাররা বেতনের একটা অংশ করোনা মোকাবিলায় দিয়েছেন। সাকিব আল হাসান নিজ নামে ফাউন্ডেশন খুলে সাহায্য করছেন করোনা যোদ্ধা হিসেবে। এমপি হওয়ায় জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নিজ এলাকার মানুষের খাদ্য সহায়তা ও চিকিৎসা সহায়তা নিশ্চিত করতে ব্যস্ত সময় পার করছেন।

এবার নিজের পছন্দের ক্রীড়া সামগ্রী নিলামে তোলার সিদ্বান্ত নিয়েছেন মাশরাফি। দীর্ঘ ক্যারিয়ারে যেসব ক্রিকেট সরঞ্জাম তার পছন্দের সেগুলো নিলামে তুলে আর্থিক সহায়তায় এগিয়ে আসতে চান মাশরাফি। সাকিবের বিশ্বকাপের ব্যাটের নিলাম হওয়া অনলাইন প্লাটফর্ম ‘অকশন ফর অ্যাকশনের’ সহ-প্রতিষ্ঠাতা প্রিতো রেজা বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন। খবর বাসস

তিনি জানান, মাশরাফি তার পছন্দের কিছু ক্রীড়া সামগ্রী নিলাম করবেন বলে আমাদের জানিয়েছেন। গেল ১৬ বছর ধরে সেগুলো তিনি নিজের কাছে রেখেছিলেন। তবে সেগুলো কী কী তা এখনো নিশ্চিত করেননি।

ইংল্যান্ড বিশ্বকাপে যে ব্যাটে সাকিব দুই সেঞ্চুরি ও পাঁচ ফিফটি তুলে নিয়েছিলেন ‘অকশন ফর অ্যাকশনের’ ফেসবুক পেইজের মাধ্যমে সাকিব ওটার নিলাম করেছেন। যার ভিত্তিমূল্য ছিল ৫ লাখ টাকা। তবে নিলামে তা বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়।

এছাড়া মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুল তাদের প্রিয় ব্যাট নিলামে তোলার কথা জানিয়েছেন। মুশফিক তার প্রথম ডাবল সেঞ্চুরির ব্যাটটা নিলামে তুলবেন। আর আশরাফুল দু’টি ব্যাট নিলামে তুলবেন। এরমধ্যে একটি, টেস্টে কনিষ্ঠ ব্যাটসম্যান হিসেবে তার সেঞ্চুরির রেকর্ড গড়া ব্যাটটি। অন্যটি অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০৫ সালে সেঞ্চুরি করে বাংলাদেশকে জয় এনে দেওয়া ব্যাটটি।