পঞ্চগড়ে সন্ত গৌড়ীয় মঠাধ্যক্ষ হত্যার প্রতিবাদে তালায় বিক্ষোভ সমাবেশ


321 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পঞ্চগড়ে সন্ত গৌড়ীয় মঠাধ্যক্ষ হত্যার প্রতিবাদে তালায় বিক্ষোভ সমাবেশ
মার্চ ৩, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান, তালা :
গত ২১ ফেব্রুয়ারী পঞ্চগড়ের দেবীগঞ্জ সন্ত গৌড়ীয় মঠের মঠাধ্যক্ষ যজ্ঞেশ্বর ধাসাধিকারীকে নির্মম ভাবে খুন করে দূর্বৃত্তরা। এঘটনার প্রতিবাদে তালায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে খুলনা-পাইকগাছা সড়কে তালা উপশহরের ডাকবাংলার সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। তালা ও মোবারকপুর মহাশ্মশান কমিটি, মাঝিয়াড়া সার্বজনিন জগন্নাথ মন্দির কমিটি, তালা উপজেলা পূজা উৎযাপন পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্ট্রান ঐক্যপরিষদ, আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত (ইসকন) মন্দির মাঝিয়াড়া কমিটি ও গৌড়ীয় মঠের তালা উপজেলার ভক্তবৃন্দ যৌথভাবে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

মঠাধ্যক্ষকে নির্মম হত্যাকান্ডের প্রতিবাদে শান্তিপূর্ন বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালনের উদ্যোগ গ্রহন করেন, চিত্ত রঞ্জন ঘোষ, হৃদয় সাধু, গৌরাঙ্গ বিশ্বাস ও উজ্বল গুহ প্রমুখ।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, তালা সদর মডেল ইউপি চেয়ারম্যান সাংবাদিক এস.এম. নজরুল ইসলাম, খলিলনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রণব ঘোষ বাবলু, বীর মুক্তিযোদ্ধা অমল কান্তি ঘোষ, ভূমিজ ফাউন্ডেশনের নির্বাহী প্রধান অচিন্ত্য সাহা, তালা শহীদ মুক্তিযোদ্ধা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মহিবুল্লাহ মোড়ল, প্রভাষক রেজাউল করিম, সাতক্ষীরা জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধু, সহ-সভাপতি নারায়ন মজুমদার, উপজেলা যুবলীগের আহবায়ক সরদার জাকির হোসেন, তালার খলিশখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সমীর কুমার দাস, সাংবাদিক জলিল আহম্মেদ, আ.লীগ নেতা আজিজুর রহমান রাজু, অমল সেন, অবিনাশ মন্ডল, অ্যাড. কৃষ্ণ পদ দাস, ব্যবসায়ী হৃদয় সাধু, দেবাশীষ দাশ, শংকর, লক্ষ্মীকান্ত চৌধুরী ও সচীপুত্র ব্রক্ষ্মপুত্র প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন, শিক্ষক শ্যামল চৌধূরী লিটু।

উক্ত সমাবেশে বক্তারা- সন্ত গৌড়ীয় মঠের মঠাধ্যক্ষ যজ্ঞেশ্বর ধাসাধিকারীকে নির্মন ভাবে হত্যার ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান। এছাড়া মঠাধ্যক্ষ সহ সকল ধর্মের ধর্মীয় নেতাদের উপর হামলাকারী খুনী জঙ্গী চক্রকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানানো হয়।