পণ্যদ্রব্যের কৃত্রিম সংকট ও দ্রব্যমূল্য বৃদ্ধি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : আবুল কাশেম মো. মহিউদ্দিন


516 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পণ্যদ্রব্যের কৃত্রিম সংকট ও  দ্রব্যমূল্য বৃদ্ধি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : আবুল কাশেম মো. মহিউদ্দিন
মে ৩১, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
পবিত্র রমজান মাসে দ্রব্য মূল্য সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে সরেজমিন বাজার মনিটরিং ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকালে সুলতানপুর বড় বাজার চাউল বাজার পট্টিতে জেলা প্রশাসন ও কৃষি বিপণন অধিদ্প্তর সাতক্ষীরার আয়োজনে এবং সুলতানপুর বড়বাজার ব্যবসায়ী সমিতির সহযোগিতায় সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাছিম ফারুক খান মিঠু’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন।

এ সময় জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, আসন্ন পবিত্র রমজানকে সামনে রেখে  অসাধু ব্যবসায়ীরা পণ্যদ্রব্যের কৃত্রিম সংকট ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। সৎ ব্যবসায়ীরা কখনো ক্ষতিগ্রস্থ হয়না। জনস্বার্থে প্রতিটি দোকানে মূল্য তালিকা টাঙাতে হবে। আমরা একটি পরিচ্ছন্ন শহর গড়তে চায় এ লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী হাতে নেওয়া হয়েছে। সাতক্ষীরা শহরকে আপনাদের সকলকে সাথে নিয়ে পরিষ্কার পরিচ্ছন্ন করতে চায়। প্রাণ সায়ের খাল সাতক্ষীরা বাসীর প্রাণ। এটাকে সকলকে রক্ষা করতে হবে। প্রাণ সায়ের খালে কোন ময়লা আবর্জনা ফেলা যাবেনা। পৌর দীঘির ধারে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার  ব্যাপারে তারা নিজেরাই ২৫মে পর্যন্ত সময় নিয়েছিল কিন্তু তারা সরিয়ে নেয়নি।

এগুলো উচ্ছেদ করা হবে। আর কোন আপোষ নয় এবং বড় বাজারকে পরিচ্ছন্ন রাখতে ভ্রাম্যমান ডাষ্টবিন দেওয়া হবে এবং ১ জুন থেকে শহরের ব্যাটারী চালিত ভ্যান থেকে ব্যাটারী ও ইঞ্জিন খুলতে কঠোর অভিযান শুরু হবে। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ, এফ, এম এহতেশামুল হক, কৃষি সম্প্রসারন অধিদপ্তরের জেলা প্রশিক্ষন কর্মকর্তা জি,এম,এ গফুর, জেলা মার্কেটিং অফিসার এস,এম আবদুল্লাহ, মুদি ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব মো. সিরাজুল ইসলাম, সাধারন সম্পাদক মনিরুজ্জামান মুকুল, যুগ্ন     সম্পাদক ভোলানাথ শাহা, চেম্বারের পরিচালক শেখ কামরুল হক চঞ্চল,  কাচাবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি শেখ কবিরুল ইসলাম বাদশা, সাধারন সম্পাদক মো. রওশন আলী, মাংস ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মো. ওলিউর রহমান প্রমুখ। আলোচনা সভা শেষে  জেলা প্রশাসক  এবং অতিথি বৃন্দ বড়বাজারে বিভিন্ন দোকানে বিক্রয় দ্রব্যমূল্যের মূল্য যাচায় করেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বড় বাজার মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আ,স, ম আব্দুর রব।