পত্রিকা অফিসে হামলা : সাতক্ষীরা সদর এমপির দুই ভ্রাতার বিরুদ্ধে মামলা


1403 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পত্রিকা অফিসে হামলা : সাতক্ষীরা সদর এমপির দুই ভ্রাতার বিরুদ্ধে মামলা
মে ৩১, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ শাহিদুর রহমান ॥
—————————-
মধ্য রাতে হামলা চালিয়ে সাতক্ষীরার ‘দৈনিক আজকের সাতক্ষীরা’ পত্রিকা অফিস ভাংচুর ও পিস্তল উঁচিয়ে দুই সাংবাদিককে হত্যার চেষ্টার অভিযোগে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্যর দুই ভাইয়ের বিরুদ্ধে মামলা হয়েছে। এ মামলায় আসামি হয়েছেন তাদেরই এক আত্মীয়সহ  আরও কয়েকজন।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মারুফ আহমেদ বলেন পত্রিকাটির সার্কুলেশন ম্যানেজার আমীর হোসেন খান চৌধুরী বাদী হয়ে মামলাটি করেছেন। মামলা নম্বর ৮৪, তারিখ ৩০.০৫.১৭। তিনি জানান মামলার  আসামিরা হলেন সাংসদ মীর  মোস্তাক আহমেদ রবির দুই সহোদর সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মীর মাহমুদ আলি লাকি ও  মীর ময়নুল ইসলাম , তাদের  নিকট আত্মীয় সৈয়দ শফিকুল আলম রাজসহ অজ্ঞাত পরিচয় ৪/৫ জন।

মামলার   বরাত  দিয়ে ওসি জানান  ২৯ মে রাত সাড়ে দশটার দিকে পত্রিকা অফিসের কার্যক্রম চলাকালে আসামিরা  বাঁশের লাঠি , লোহার রড, হকিস্টিক ও পিস্তল নিয়ে ঢুকে পড়ে।  ‘এমপির বিরুদ্ধে নিউজ লেখার সাহস তোদের কে দিয়েছে’ বলে গালিগালাজ করে তারা ভাংচুর ও তান্ডব শুরু করেন। এ সময় তারা পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদক হাফিজুর রহমান  মাসুমের গলা টিপে শ্বাসরুদ্ধ করে কপালে  পিস্তল  ঠেকিয়ে  লাকি বলেন  দুটি গুলিই তোর জন্য যথেষ্ট’। আস্ফালন করে তারা আরও  বলেন ‘ যুদ্ধাপরাধী খালেক মন্ডলের ছেলে নাশকতা মামলার আসামি ভালুকা চাঁদপুর কলেজের শিক্ষককে  পূর্ন বেতন দেওয়ায় তোদের সমস্যা কোথায়’ বলে  কৈফিয়ত তলব করেন ।  এ নিয়ে এমপির বিরুদ্ধে  নিউজ করবার সাধও মিটিয়ে দেবো। তারা বারবার পিস্তল তাক করে জীবন নাশের হুমকি দিতে থাকেন।

এদিকে মঙ্গলবার রাতে এ মামলা দায়েরের আগে প্রধান অভিযুক্ত এমপি ভ্রাতা মীর মাহমুদ আলি লাকি ‘দৈনিক আজকের সাতক্ষীরা’ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হাফিজুর রহমান মাসুম ও সাব এডিটর শেখ তৌহিদুর রহমান ডাবলুর নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৪/৫ জনের বিরুদ্ধে সাতক্ষীরা থানায় একটি মামলা করেন। এতে তিনি বলেন একটি জমি হস্তান্তরের বিষয় নিয়ে  শেখ তৌহিদুর রহমান ডাবলুর কাছে গেলে বাক বিতন্ডার এক পর্যায়ে তার কোমরে লাথি মারেন ডাবলু। পরে তার কপালে বসিয়ে দেন ঘুষি। এ সময় দুই পক্ষে ধাক্কাধাক্কি, ধস্তাধস্তি ও আঘাত পাল্টা আঘাতের ঘটনা ঘটে। লাকি  এ সময় তার কাছে থাকা পিস্তল উঁচিয়ে তাদের ভীতি প্রদর্শনের বিষয়টি স্বীকার করেন।

উল্লেখ্য যে সোমবার  রাতে দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকা অফিসে হামলা ,ভাংচুর , এমপির বিরুদ্ধে নিউজ করার জন্য গালাগাল এবং পিস্তল উঁচিয়ে সাংবাদিকদের জীবন নাশের হুমকি দেওয়ার ঘটনা ঘটে । বুধবার দৈনিক যুগান্তরসহ বিভিন্ন পত্রিকায়  এ ব্যাপারে একটি খবর প্রকাশিত হয়।

এদিকে সাতক্ষীরার পত্রিকা অফিসে এমপি ভ্রাতাদের হামলা ও তাদের বিরুদ্ধে মামলার বিষয়টি সাতক্ষীরার মানুষের মুখে মুখে ছড়িয়ে পড়েছে। এ সময় তারা বলেন সাংসদের ভ্রাতা হিসাবে ক্ষমতার জাহির করে তাদের  পরিবারের কোনো কোনো সদস্য ধরাকে সরা জ্ঞান করছেন। মারপিট. দখলবাজি, চাকুরির নামে টাকা আদায় , রেড ক্রিসেন্ট অফিস দখলসহ নানা অপকর্মের সাথে জড়িয়ে সর্বশেষ তারা পত্রিকা অফিসেও হামলা চালিয়ে সাংবাদিকদের জীবন নাশের হুমকি দিয়েছেন।