পদ্মা সেতুতে প্রথম দিনে টোল আদায় ২ কোটি ৯ লাখ টাকা


147 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পদ্মা সেতুতে প্রথম দিনে টোল আদায় ২ কোটি ৯ লাখ টাকা
জুন ২৭, ২০২২ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করা হয়েছে গত শনিবার। এরপর গতকাল রোববার ভোর ৫টা ৪০ মিনিট থেকে যান চলাচল শুরু হয় পদ্মা সেতু দিয়ে। প্রথমদিনেই ৫১ হাজার ৩১৬টি যানবাহন চলাচল করেছে পদ্মা সেতুর ওপর দিয়ে। আর এসব যানবাহন থেকে টোল আদায় করা হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা।

শনিবার সকাল ৫টা ৪০ মিনিট থেকে রাত ১২টা পর্যন্ত এই টোল আদায় করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন সেতুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হো‌সেন।

এর আগে শনিবার পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সবার আগে তিনিই প্রথম টোল দিয়ে সেতু পার হন। তবে সাধারণ যানবাহনের জন্য রোববার থেকে সেতু উন্মুক্ত করে দেওয়া হয়।

পদ্মা সেতু নির্মাণের আগে পূর্বাভাস দেওয়া হয়েছিল, এ সেতু দিয়ে প্রতিদিন প্রায় ২৪ হাজার যানবাহন চলাচল করবে। সে তুলনায় পূর্বাভাসের দ্বিগুণের বেশি যান চলাচল করেছে প্রথমদিন। তবে বাসেক সূত্রে জানা গেছে, প্রথম দিনের যানবাহনের বড় অংশই ছিল মোটরসাইকেল।

বাসেকের তথ্যানুযায়ী, প্রথমদিন মাওয়া দিয়ে যানবাহন পার হয়েছে ২৬ হাজার ৫৮৯টি। এ পথে টোল আদায় হয়েছে ১ কোটি ৮ লাখ ৯৫ হাজার ৯০০ টাকা। আর জাজিরা দিয়ে যানবাহন পার হয়েছে ২৪ হাজার ৭২৭টি। এ পথে আয় হয়েছে ১ কোটি ৪ লাখ ৪ হাজার ৪০০ টাকা।