পদ্মা সেতু নির্মাণে অগ্রগতি ৪২ শতাংশ: সেতুমন্ত্রী


308 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পদ্মা সেতু নির্মাণে অগ্রগতি ৪২ শতাংশ: সেতুমন্ত্রী
এপ্রিল ১৬, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পদ্মা সেতুর নির্মাণ কাজ কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছে। প্রতিশ্রুতি অনুযায়ী পদ্মা সেতুর নির্মাণ কাজ যথাসময়ে শেষ হবে। পদ্মা সেতুর নির্মাণ কাজের সার্বিক অগ্রগতি হয়েছে ৪২ শতাংশ। জুন মাসের মধ্যেই সেতুর পিলারের ওপর স্প্যান বসানোর কাজ শুরু হবে এবং ১৫ দিন পরপর নতুন স্প্যান বসানোর কাজ চলবে।

রোববার মুন্সীগঞ্জের লৌহজংয়ের কুমারভোগ এলাকার পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পুর্নবাসন কেন্দ্রের চারটি প্রাথমিক বিদ্যালয় এবং পাঁচটি স্বাস্থ্যকেন্দ্র উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, মূল সেতুর ৬২টি পাইল ড্রাইভ সম্পন্ন হয়েছে। এর মধ্যে জাজিরা প্রান্তে ৩৮টি, মাওয়া প্রান্তে ১৪টি এবং ট্রানজিশন পিয়ার ১০টি। সেতুতে মোট ৪১টি স্প্যান বসবে। এর মধ্যে সাতটি স্প্যানের (সুপার স্ট্রাকচার) কাজ সম্পন্ন হয়েছে। সেগুলো পিলারের ওপর স্থাপনের জন্য মাওয়া প্রান্তে প্রস্তুত রয়েছে।

তিনি আরও জানান, চীনে আরও ১২টি স্প্যান তৈরির কাজ শেষ হয়েছে। শিগগিরই সেগুলো চীন থেকে বাংলাদেশে পৌঁছবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী উদ্যোগের কারণেই পদ্মা সেতু এখন বাস্তবে রূপ নিচ্ছে।

এ সময় সেতুমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, পদ্মা সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম, সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল শাকিল আহম্মেদ প্রমুখ।