পদ্মা সেতু নির্মান হলে ভোমরা স্থল বন্দরই হবে দেশের সর্ববৃহৎ বন্দর : বিজিবি’র সেক্টর কমান্ডার


397 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পদ্মা সেতু নির্মান হলে  ভোমরা স্থল বন্দরই হবে দেশের সর্ববৃহৎ বন্দর : বিজিবি’র সেক্টর কমান্ডার
নভেম্বর ২, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান/ নাজমুল হক :
পদ্মা সেতু নির্মান হলে সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরই হবে দেশের সর্ববৃহৎ বন্দর। এই বন্দরের উন্নয়নে সরকারী কর্মকর্তা হিসেবে বিজিবি, কাষ্টমস, বন্দর কর্তৃপক্ষ ও ব্যবসায়ীরা সকলে মিলে একসাথে সুন্দর ও সুষ্ঠভাবে বন্দর পরিচালনা করতে হবে। তিনি আরো বলেন, ভোমরা বন্দরের অবকাঠামো আরো উন্নয়ন হলে এই বন্দর দেশের অন্যান্য বন্দরকে ছাড়িয়ে যাবে। কোন বৈষম্য ছাড়াই খুবই দ্রুত দেশের অন্যান্য বন্দরের মতই এই বন্দরের যাবতীয় কার্যক্রম পরিচালিত হবে।

তিনি আরও বলেন, সীমান্তে হত্যা জিরো পর্যায়ে আনা হবে। এজন্য গরুর রাখালদের ভারতে প্রবেশ বন্ধ করতে হবে। ভারত থেকে গরু আনতে হলে ভারতীয় রাখাল ভারতের ভিতর থেকে বাংলাদেশীদের কাছে গরু পৌছে দিবে। তাহলে রাখালদের ভারতে যাওয়ার প্রয়োজন হবে না।

বিজিবির খুলনা বিভাগীয় সেক্টর কমান্ডার কর্ণেল খলিলুর রহমান সোমবার সকালে ভোমরা স্থল বন্দর বিজিবি ক্যাম্পে বন্দর সংশ্লিষ্ট সিএন্ডএফ এজেন্ট, কর্মচারী, শ্রমিক সংগঠন, জনপ্রতিনিধি, কাষ্টমস ও বন্দর কর্তৃপক্ষের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন।

মতবিনিময়  সভায় এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাতক্ষীরা-৩৮ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোজাম্মেল হক, ভোমরা শুল্ক ষ্টেশনের সহকারী পরিচালক শরিফ আল আমিন, সিএন্ডএফ এজেন্ট এ্যসোসিয়েশনের সাবেক সভাপতি নিছার উদ্দীন, সদস্য সচিব মোস্তাফিজুর রহমান নাসিম, সিএন্ডএফ ব্যবসায়ী আবু মুছা প্রমুখ।