পদ্মা সেতু হয়ে সাড়ে ৫ ঘণ্টায় ঢাকায় ভোমরা বন্দরের পণ্যবাহী ট্রাক


174 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পদ্মা সেতু হয়ে সাড়ে ৫ ঘণ্টায় ঢাকায় ভোমরা বন্দরের পণ্যবাহী ট্রাক
জুন ২৭, ২০২২ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আকরামুল ইসলাম ::

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর থেকে ৩৫টি পণ্যবাহী ট্রাক পদ্মা সেতু পাড়ি দিয়ে রাজধানীতে প্রবেশ করেছে। সময় লেগেছে সাড়ে ৫ ঘণ্টা।

ব্যবসায়ীরা বলছেন, দীর্ঘদিনের ভোগান্তি দূর হয়েছে। আগে আরিচা ফেরিঘাট পার হয়ে যেতে আরও ২-৩ ঘণ্টা বেশি সময় লাগতো। যানজটে আটকা পড়লে সময় লাগতো আরও বেশি।

ভোমরা সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ আলম খান জানান, পদ্মা সেতু উদ্বোধনের পর আজ রোববার থেকে সেতুটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। ভোমরা বন্দর থেকে সকাল থেকে বিভিন্ন সময়ে ৩৫টি পণ্যবাহী ট্রাক রাজধানীর উদ্দেশ্যে ছেড়ে যায়। এসব ট্রাকগুলোতে রয়েছে ফল, শুকনা মরিচ, পাথর ও সিরামিক কসমেটিকসের ম্যাটেরিয়ালস। ভোমরা থেকে রওনা হয়ে সাড়ে ৫ ঘণ্টায় এসব ট্রাকগুলো রাজধানীতে পৌঁছে গেছে। পদ্মা সেতুর মাধ্যমে আমাদের এতদিনের ভোগান্তি দূর হয়েছে।

তিনি বলেন, আমাদের বন্দর দিয়ে গম, ভূসি, ভুট্টাসহ যেসব পণ্য ভারত থেকে আমদানি হয় সেগুলোর বেশিরভাগ পদ্মার এপারে বণ্টন হয়। কুষ্টিয়া, মেহেরপুর, ঝিনাইদহের দিকে যায় বেশি। খুব কম সংখ্যক ট্রাক রাজধানীতে যায়। কারণ হচ্ছে ভোমরা বন্দরে কাস্টম হাউস না থাকায় সকল পণ্য আমদানির সুযোগ নেই। ৫৭টি পণ্য আমদানির সুযোগ থাকলেও আমদানি হয় মাত্র ৩০-৩৫টি পণ্য। বেশি আমদানি হয় পাথর। কাস্টম হাউস আগামী ডিসেম্বর মাসে চালু হওয়ার কথা রয়েছে। এরপর আমদানি বাড়বে।