পরিবহন শ্রমিকদের ধর্মঘটের দ্বিতীয় দিনেও চরম দুর্ভোগ


340 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পরিবহন শ্রমিকদের ধর্মঘটের দ্বিতীয় দিনেও চরম দুর্ভোগ
অক্টোবর ২৯, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে পরিবহন শ্রমিকদের ধর্মঘটে রাজধানীসহ সারাদেশে সোববার দ্বিতীয় দিনের মতো সব ধরনের গণপরিবহন ও পণ্যবাহী যান চলাচল বন্ধ রয়েছে। এতে ব্যাপক দুর্ভোগ পোহাচ্ছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

পরিবহন শ্রমিকদের এই কর্মসূচির কারণে রোববারের মতো সোমবারও রাস্তায় কোনো বাস চলছে না। এতে অফিসগামী ও সাধারণ যাত্রীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন। গাড়ি না পেয়ে অনেকেই হেঁটে কিংবা রিকশা অথবা ভ্যানে করেই কর্মস্থলের উদ্দেশ্যে রওনা দেন।

এর আগে রোববার পরিবহন শ্রমিকদের ধর্মঘটের প্রথম দিনে প্রায় সব জায়গাতেই সড়ক-মহাসড়কগুলোতে ছিল লাঠি হাতে শ্রমিকদের মহড়া। কোথাও কোথাও শ্রমিকরা ব্যক্তিগত বিভিন্ন যান চলাচলেও বাধা দেয়। প্রাইভেটকার, অটোরিকশার চালক এবং যাত্রীদের জোর করে নামিয়ে তাদের মুখে ও জামাকাপড়ে মাখিয়ে দেওয়া হয় পোড়া মবিল ও থুতু। এ ধরনের অভব্যতা থেকে বাদ পড়েননি উচ্চ মাধ্যমিকের নির্বাচনী পরীক্ষায় অংশ নিতে যাওয়া শিক্ষার্থীরাও।

সংসদে সদ্য পাস হওয়া ‘সড়ক পরিবহন আইন, ২০১৮’-এর কয়েকটি ধারা সংশোধনসহ আট দফা দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী রোববার সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার ধর্মঘট পালন শুরু করে পরিবহন শ্রমিকরা।

দাবি আদায়ে জনসাধারণকে জিম্মি করার অভিযোগ উঠলে তা অস্বীকার করে রোববার সড়ক পরিবহন ফেডারেশনের সহসভাপতি সাদিকুর রহমান হিরু  জানান, বাধ্য হয়েই তারা আন্দোলনে নেমেছেন। জনগণকে জিম্মি করা তাদের উদ্দেশ্য নয়।

এছাড়া ৪৮ ঘণ্টা কর্মসূচি পালনের পর দাবি আদায়ে মঙ্গলবার পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।