‘পল্লীবন্ধু এরশাদ স্বমহিমায় বেঁচে থাকবেন এদেশের কোটি মানুষের অন্তরে’


189 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘পল্লীবন্ধু এরশাদ স্বমহিমায় বেঁচে থাকবেন এদেশের কোটি মানুষের অন্তরে’
আগস্ট ১, ২০১৯ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক তথ্য প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত বলেছেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশের স্বাধিনতা এনে দিয়েছিলেন। আর পল্লীবন্ধু এরশাদ এদেশের উন্নয়নের ভীত রচনা করেছিলেন। ৯বছরের শাসনামলে সাবেক রাষ্ট্রপতি এরশাদ যে উন্নয়ন করেছিলেন তা’ আর কোনও সরকার করতে পারেনি। এই দেশের জন্য এরশাদের যে অবদান রয়েছে জাতী তা কখনও ভুলবেনা। যে কারনে মৃত্যুর পরও পল্লীবন্ধু এরশাদ স্বমহিমায় বেঁচে থাকবেন এদেশের কোটি কোটি মানুষের অন্তরে!
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাড়া যেমন দেশের স্বাধিনতা কল্পনা করা যায়না, তেমনি পল্লীবন্ধু এরশাদ ছাড়া দেশের উন্নয়ন ভাবা যায়না। আগষ্টÑ শোকের মাস, তাই এই মাসে জাতীর শ্রেষ্ঠ দুই নেতার বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে সৈয়দ দিদার বখত আরো বলেন, পল্লীবন্ধু এরশাদের শাসনামলে সারা দেশের ন্যায় তালা উপজেলায় ব্যপক উন্নয়ন সাধিত হয়। রাস্তা নির্মান, শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ ও অবকাঠামোর উন্নয়ন সহ সেসময়ে প্রশাসনিক ভাবে তালা উপজেলায় ব্যপক উন্নয়ন হয়, যা তালার মানুষ ভুলে যায়নি এবং যাবেনা।
বৃহস্পতিবার (১ আগষ্ট) সকালে তালা ডাকবাংলা চত্বরে তালা উপজেলা জাতীয় পার্টি আয়োজিত, পার্টির সাবেক চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহাম্মাদ এরশাদ স্মরনে বিশাল শোক সভা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে সৈয়দ দিদার বখত এসব কথা বলেন। এছাড়া একই সাথে তিনিÑ সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মাদ এরশাদ’র বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং প্রিয় নেতার মৃত্যুর শোককে শক্তিতে পরিনত করে তালা উপজেলাকে আবারও জাতীয় পার্টির দূর্গ্য হিসেবে গড়ে তোলার জন্য আহবান জানান।
সৈয়দ দিদার বখত এর বক্তৃতার পর জাতীয় পার্টির চেয়ারম্যান ও পল্লীবন্ধু এরশাদ’র অনুজ জি.এম. কাদের মোবাইল ফোনের মাধ্যমে বক্তৃতা করেন। এসময় তিনি তালার উন্নয়নে হুসেইন মুহাম্মাদ এরশাদ’র ভূমিকা সংক্ষিপ্ত পরিসরে তুলে ধরেন এবং জাতীয় পার্টিকে অধিকতর শক্তিশালী করার জন্য নেতা-কর্মীদের প্রতি আহবান জানান। একই সাথে তিনি জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহাম্মাদ এরশাদ’র জন্য সকলের নিকট দোয়া কামনা করেন।
তালা উপজেলা জাতীয় পার্টির সভাপতি এস. এম. নজরুল ইসলাম’র সভাপতিত্বে অনুষ্ঠানে শোক প্রকাশ করে বক্তৃতা করেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ’র সাধারন সম্পাদক ঘোষ সনৎ কুমার, সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগ’র সাংগঠনিক সম্পাদক মীর জাকির হোসেন এবং তালা বাজার বনিক সমিতির সভাপতি ও আওয়ামীলীগ নেতা সৈয়দ জুনায়েত আকবর।
জাপা নেতা এস.এম. জাহাঙ্গীর হাসান’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন, তালা উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক এস. এম. আলাউদ্দীন ও সাতক্ষীরা সদর উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব আনোয়ার জাহিদ তপন। এসময় অন্যান্যের মধ্যে তালা উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, জাপা নেতা শেখ মহাসিন উল্লাহ, বীর মুক্তিযোদ্ধা গাজী আব্দুল জলিল, মীর কাইয়ুম ইসলাম ডাবলু, হাবিবুর রহমান, মো. জামাল উদ্দীন, ডাক্তার আবুল বাশার, আব্দুস সালাম খান, নুরুল ইসলাম মোল্যা, জাতীয় যুব সংহতির কেন্দ্রীয় নেতা শেখ শাখাওয়াতুল করিম পিটুল, তালা উপজেলা জাতীয় যুব সংহতি সভাপতি সরদার কবির হোসেন, কলারোয়া উপজেলা জাপা নেতা আব্দুর রউফ, মো. আজিবর রহমান, যুব সংহতি সভাপতি তুহিন, মুক্তিযোদ্ধা প্রজন্ম পার্টির কেন্দ্রীয় নেতা রাজিবুল্লাহ রাজু, সাতক্ষীরা জেলা জাতীয় ছাত্রসমাজ সভাপতি কাইছারুজ্জামান হিমেন, সাধারন সম্পাদক আকরামুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি বি. এম. জুলফিকার রায়হান, সাংগঠনিক সম্পাদক রোকনুজ্জামান সুমন, তালা উপজেলা ছাত্রসমাজের সভাপতি নজরুল ইসলাম রাজু, সাধারন সম্পাদক ইউনুচ আলী, শ্রমিক পার্টি নেতা কাজী বাবু, যুব সংহতি নেতা কাজী আসাদ ও শেখ ইউনুচ প্রমুখ বক্তৃতা করেন। শোক সভা শেষে জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহাম্মাদ এরশাদ’র বিদেহী আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া মাহফিল সহ প্রায় ৩ হাজার লোকের অংশগ্রহনে গণভোজ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরুর আগে, পল্লীবন্ধু এরশাদ স্মরনে একটি শোক র‌্যালী তালা বাজারের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে।

#