পাইকগাছার শিববাটী ব্রীজের সড়কটি বেহাল দশা


440 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছার শিববাটী ব্রীজের সড়কটি বেহাল দশা
আগস্ট ৮, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম,আলাউদ্দিন সোহাগ,পাইকগাছা :
পাইকগাছায় জরাজীর্ণ হয়ে পড়েছে সড়ক ও জনপথ বিভাগের শিববাটী ব্রীজের ৩ কিলোমিটার বাইপাস সড়ক। দীর্ঘদিন সংস্কারের অভাবে সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। চলতি বর্ষা মৌসুমে সড়কের বিভিন্ন খানাখন্দে পানি জমে থাকায় যাতায়াতে সিমাহীন দূর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ।উল্লেখ্য পৌরসভা সিমান্তের কপোতাক্ষ নদের উপর নির্মিত শিববাটী ব্রীজের কয়রা অভিমুখে ব্রীজ হতে লস্কর ইউনিয়ন পরিষদ পর্যন্ত ৩ কিলোমিটার বাইপাস সড়ক নির্মানের পর এখনো পর্যন্ত সংস্কার করা হয়নি।

অথচ সড়কটি দিয়ে পাইকগাছা ও কয়রার হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে থাকে। পাশাপাশি চিংড়ি অধ্যুষিত এলাকার হাজার হাজার টন চিংড়ি ও অন্যান্য মৎস্য পণ্য সরবরাহ করা হয়ে থাকে এ সড়ক দিয়ে। ফলে দীর্ঘদিন সংস্কারের অভাবে ৩ কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে পিচ ও ইটের খোঁয়া সরে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

যার কারণে যাতায়াতে সাধারণ মানুষের চরম ভোগান্তি পেতে হচ্ছে। ভোগান্তির পাশাপাশি প্রতিনিয়ত নষ্ট হচ্ছে ভ্যান, নসিমন, করিমন সহ বিভিন্ন যানবাহনের যন্ত্রাংশ। ভ্যান চালক আব্দুল মজিদ জানান, ভ্যান চালিয়ে প্রতিদিন যে টাকা আয় হয় তার সিংহভাগ টাকা ভ্যান মেরামতে ব্যায় করতে হয়। ইউপি চেয়ারম্যান কেএম আরিফুজ্জামান তুহিন জানান, ইতোমধ্যে বাইপাস সড়কের পৌরসভার অংশে সংস্কার কাজ প্রায় সম্পন্ন হওয়ার পথে।

অথচ অপার পাশের সংস্কার কাজের কোন উদ্যোগ নাই। চলতি বর্ষা মৌসুমে সড়কের বিভিন্ন স্থানে খানাখন্দে পানি জমে থাকায় যাতায়াতে সিমাহীন দূর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। সড়কটি সংস্কারের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত সময়ের মধ্যে পদক্ষেপ নিবেন এমনটাই প্রত্যাশা করেছেন এলাকাবাসী।