পাইকগাছায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত


390 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
ফেব্রুয়ারি ২১, ২০১৯ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম,আলাউদ্দিন সোহাগ ::

পাইকগাছার সোলাদানা মাধ্যমিক ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে পৃথক পৃথক ভাবে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতিস্তম্ভে মাল্যদান শেষে প্রভাত ফেরি সোলাদানা বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয় মিলনায়তনে
কবিতা আবৃত্তি এবং রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক মোঃ আমিনুর রহমান, সহকারী শিক্ষক বিরেন্দ্র কিশোর মন্ডল, নির্মল চন্দ্র বৈরাগী, আব্দুল গফুর বিশ্বাস, মোঃ শহিদুল্লাহ, লতিকা ঢালী, প্রতিমা ব্যানার্জী, অসিম সানা, গৌরাঙ্গ কুমার ঢালী,মৃনাল কান্তি মন্ডল ও বিশ্বজিত সানা। অপরদিকে সোলাদানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে আন্তর্জাতিক মাতৃভাষা স্মৃতিস্তম্ভে মাল্যদান শেষে প্রভাত ফেরি সোলাদানা বাজারের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।পরে কবিতা আবৃত্তি এবং চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যাবসায়ী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ আলী গাজী, প্রধান শিক্ষক অলোক মৃধা,উৎপলেন্দু রায়, পল্লবী রানী সরকার,মরিয়ম খাতুন,বিথীকা বাইন ও গনেশ মন্ডল।

#