পাইকগাছায় আড়ই’শ দেব দেবীর পক্ষকাল ব্যাপী উৎসব


383 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছায় আড়ই’শ দেব দেবীর পক্ষকাল ব্যাপী উৎসব
এপ্রিল ৫, ২০১৬ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

প্রতিনিধি : পাইকগাছার গড়ইখালী’র দক্ষিণ আমিরপুরে ঘোষখালী নদীর তীরে সনাতন ধর্মালম্বীদের পক্ষকাল ব্যাপী চার যুগের বিভিন্ন দেব দেবীর লীলা মহাত্ম (নব বৃন্দাবন ধাম) পূজা উপলক্ষ্যে নানান কর্মসূচি পালিত হচ্ছে। ৩ রা চৈত্র থেকে এ পূজা উৎসব শুরু হয়েছে।

সন্ধ্যা নামলেই এ বৃন্দাবনে আড়াই’শ দেব দেবীর তৈরী প্রতিমা আলোক রশ্মিতে জীবন্ত রূপে ফুটে উঠছে। কয়রার চান্নিরচকের প্রখ্যাত প্রতিমা শিল্পী প্রসাদ মন্ডল ও তার দশ সহকর্মীদের নিয়ে ৩ মাস ধরে এ প্রতিমা গুলো নির্মাণ করে দর্শনার্থীদের কাছে খ্যাতি অর্জন করেছেন। আয়োজক কমিটির সভাপতি অনুপ কুমার মন্ডল ও সম্পাদক স্বরজিত কুমার মন্ডল সহ স্থানীয়রা জানিয়েছেন এ উৎসবে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠান, নাগোরদোলা সহ বিভিন্ন চিত্ত বিনোদন মুলক অনুষ্ঠানের ব্যবস্থা করা হয়েছে।

গড়ইখালী ইউনিয়ন পূজা উদযাপন কমিটির সভাপতি নিহার চন্দ্র সানা এ প্রতিনিধিকে জানিয়েছেন সার্কাস, ধর্মীয় যাত্রা পালা অনুষ্ঠান কর্তৃপক্ষের অনুমতির অভাবে এ মেলার পুরো ব্যবস্থাপনা ম্লান হতে চলেছে। তবে এলাকাবাসী এ সমস্ত অনুষ্ঠানের ক্ষেত্রে প্রশাসনের অনুমতির অপেক্ষায় রয়েছেন বলে জানা গেছে।
##

 

পাইকগাছায় লস্কর করুলিয়া হাইস্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচনে
৪ প্রার্থীর নির্বাচন বর্জনের ঘোষণা

খুলনার পাইকগাছায় লস্কর করুলিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদের নির্বাচন থেকে শেষ মুহুর্তে চার প্রার্থী সরে দাঁড়িয়ে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। ৪ এপ্রিল সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসার ও উপজেলা একাডেমিক সুপার ভাইজারের কাছে ৪ প্রার্থী লিখিত আবেদন জানিয়ে এ ঘোষণা দিয়েছেন। এ প্রার্থীরা হলেন সাবেক ম্যানেজিং কমিটির সদস্য জি,এম, আলতাফ হোসেন ও খান সাহেব, সুভেন্দু সানা ও ধনঞ্জয় কুমার গাইন জানা গেছে নির্বাচনে দুইটি প্যানেলের মধ্যে সমঝোতার ভিত্তিতে তারা এ সিদ্ধান্ত গ্রহণ করেছেন। এখন নিয়ম অনুযায়ী অপর চার মনোনয়ন সংগ্রহকারী শংকর সানা, দেবাশীষ মন্ডল, বাচ্চু সানা ও শামীম জোয়াদ্দার বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে চলেছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ক্ষিতিষ চন্দ্র ঢালী নির্বাচন বর্জনকারী ৪ প্রার্থীর আবেদনের কথা স্বীকার করেছেন।
##