পাইকগাছায় ইউপি নির্বাচনে আ’লীগ ৬, বিএনপি ২ ও স্বতন্ত্র ২


389 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছায় ইউপি নির্বাচনে আ’লীগ ৬, বিএনপি ২ ও স্বতন্ত্র ২
মার্চ ২৩, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এম এম আলাউদ্দিন সোহাগ,পাইকগাছা (খুলনা) :
ভোট কারচুপির মধ্যে দিয়ে স্থানীয় সরকার পরিষদ ইউপি নির্বাচনে প্রথম ধাপে পাইকগাছায় সংঘাত-সংঘর্ষ ও বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে ইউপি নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনে ১০ ইউনিয়নের ৬ টিতে আ’লীগ, ২টিতে বিএনপি ও ২টিতে স্বতন্ত্রপ্রার্থী বিজয়ী হয়েছেন। মঙ্গলবার সকাল ৮টা থেকে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকাল ১০টার পর ৫টি ইউনিয়নের কয়েকটি কেন্দ্রে চেয়ারম্যান প্রার্থীর কর্মী ও সমর্থকদের মধ্যে বিক্ষিপ্ত সংঘাত ও সংঘর্ষের ঘটনাও ঘটে। এ সময় দেলুটি ও সোলাদানার দু’টি কেন্দ্রে পুলিশ ৫ রাউন্ড ফাঁকা গুলি বর্ষণ করে। ঐ সময় কেন্দ্রগুলিতে সাময়িক ভোট গ্রহণ বন্ধ ছিল। পরবর্তীতে পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় ভোট গ্রহণ শুরু হয়। এছাড়া দুপুর ২টার দিকে কেন্দ্র দখলের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন লস্কর ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আব্দুল করিম গাইন (আনারস)।
এদিকে ভোট গ্রহণ শেষে প্রাপ্ত বেসরকারি ফলাফলে ১নং হরিঢালী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বর্তমান ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজু আনারস প্রতীক নিয়ে পুনরায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম ছিলেন আ’লীগের বিদ্রোহী প্রার্থী সরদার গোলাম মোস্তফা (মটরসাইকেল)। ২নং কপিলমুনি ইউনিয়নে আ’লীগের কওসার আলী জোয়াদ্দার নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম ছিলেন বর্তমান ইউপি চেয়ারম্যান শাহাদাত হোসেন ডাবলু (ধানের শীষ)। ৩নং লতা ইউনিয়নে আ’লীগের দিবাকর বিশ্বাস (নৌকা) নির্বাচিত হয়েছেন। নিকটতম ছিলেন আ’লীগের বিদ্রোহী চিত্তরঞ্জন মন্ডল (আনারস), ৪নং দেলুটি ইউনিয়নে আ’লীগের রিপন কুমার মন্ডল (নৌকা) নির্বাচিত হয়েছেন। নিকটতম ছিলেন, আ’লীগের বিদ্রোহী দ্বিজেন্দ্রনাথ মন্ডল (আনারস)। ৫নং সোলাদানা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান বিএনপির এস,এম, এনামুল হক ধানের শীষ প্রতীক নিয়ে পুনরায় নির্বাচিত হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আ’লীগের আব্দুল মান্নান গাজী (নৌকা)। ৬নং লস্কর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আ’লীগের কে,এম, আরিফুজ্জামান তুহিন নৌকা প্রতীক নিয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার নিকটতম ছিলেন স্বতন্ত্র প্রার্থী আব্দুল করিম গাইন (আনারস)। ৭নং গদাইপুর ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী গাজী জুনায়েদুর রহমান (চশমা) নির্বাচিত হয়েছেন। তার নিকটতম ছিলেন আ’লীগের নজরুল ইসলাম গাজী (নৌকা)। ৮নং রাড়–লী ইউনিয়নে আ’লীগের আব্দুল মজিদ গোলদার (নৌকা) নির্বাচিত হয়েছেন। তার নিকটতম ছিলেন বিএনপির শেখ হাবিবুর রহমান হাবিব (ধানের শীষ)। ৯নং চাঁদখালী ইউনিয়নে বিএনপির জোয়াদুর রসুল বাবু (ধানের শীষ) নির্বাচিত হয়েছেন। নিকটতম ছিলেন আ’লীগের মুনছুর আলী গাজী (নৌকা)। ১০নং গড়ইখালী ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আ’লীগের রুহুল আমিন বিশ্বাস নৌকা প্রতীক নিয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। নিকটতম ছিলেন বিএনপির কলিঙ্গ রাজ মন্ডল (ধানের শীষ)।

——————————

মননশীল জাতি গঠনে বইয়ের গুরুত্ব অপরিসীম— এমপি নূরুল হক
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
খুলনা-০৬ পাইকগাছা-কয়রার সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক বলেছেন, বই কিনে কেউ দেউলিয়া হয় না বরং মননশীল জাতি গঠনে বইয়ের গুরুত্ব অপরিসীম উল্লেখ করে তিনি আরো বলেন, অধিকাংশ ক্ষেত্রে বই পড়ার চেয়ে সংরক্ষণ করা হয় বেশি। তিনি বলেন বিভিন্ন উপকরণের মাধ্যমে বই যতই সংরক্ষণ করা হোক না কেন তা একসময় নষ্ট হয়ে যায়। এ জন্য বই পাঠকের হাতেই শোভা পায়। বই জ্ঞানের ভান্ডার আর এ জ্ঞান চর্চার জন্য অধিক হারে পাঠক সৃষ্টি করার জন্য তিনি সকলকে এগিয়ে আসার আহবান জানান। তিনি বুধবার শহীদ মিনার চত্ত্বরে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে পাইকগাছা উপকূল সাহিত্য পরিষদ আয়োজিত সপ্তাহ ব্যাপী বই মেলার উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। উপকূল সাহিত্য পরিষদের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুল আমিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, গাজী রফিকুল ইসলাম, আব্দুর রাজ্জাক মলঙ্গী, অধ্যক্ষ মোঃ রবিউল ইসলাম, মিহির বরণ মন্ডল, রমেন্দ্রনাথ সরকার, শেখ আব্দুস সোবহান, চেয়ারম্যান পতœী শাহিনা বাবর, প্রাক্তন প্রধান শিক্ষক সুরাইয়া বানু ডলি। এ্যাডঃ শফিকুল ইসলাম কচির পরিচালনায় বক্তব্য রাখেন ডাঃ নরেন্দ্রনাথ বিশ্বাস, জিএম আজহারুল ইসলাম, বিজন বিহারী সরকার, এ্যাডঃ মোজাফ্ফার হাসান, সেলিনা আক্তার, দলিল লেখক সমিতির আলহাজ্ব আফসার আলী ও বজলুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি এসএম শামছুর রহমান, বজলুর রহমান, সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, বিকাসেন্দু সরকার ও হিরন্ময় রায়। পরে অতিথি বৃন্দ মেলার বিভিন্ন স্থল পরিদর্শন করেন।
##
মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতি পাঠাগারের কমিটি গঠন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ডাঃ শেখ মোঃ শহীদ উল্লাহকে সভাপতি ও প্রভাষক মাসুদুর রহমান মন্টুকে সাধারণ সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতি পাঠাগার এর কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি সুরাইয়া বানু ডলি, সহ-সভাপতি মোঃ আজমল হোসেন ও সাংবাদিক তৃপ্তী রঞ্জন সেন। যুগ্ম-সাধারণ সম্পাদক মনোরঞ্জন মন্ডল, সাংগঠনিক সম্পাদক প্রভাষক বজলুর রহমান, কোষাধ্যক্ষ প্রভাষক রেবা আক্তার কুসুম, দপ্তর সম্পাদক প্রভাষক রোহতাব উদ্দীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক আব্দুল আজিজ, সাংস্কৃতিক সম্পাদক এ্যাডঃ সেলিনা আক্তার, সমাজ কল্যাণ সম্পাদক মফিজুল ইসলাম, সদস্য আনোয়ার ইকবাল মন্টু, আখতারুজ্জামান সুজা, হরেকৃষ্ণ দাশ, মিলন কুমার রায়, আল-মামুন, ডাঃ প্রশান্ত কুমার ও আব্দুল করিম। নবনির্বাচিত কমিটির প্রথম সভায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের সিদ্ধান্ত গৃহিত হয়।
##
পাইকগাছা পৌরসভার নাট মন্দিরের ভিত্তি প্রস্থার স্থাপন উদ্ভোধন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা পৌরসভার বাতিখালী হরিতলা কেন্দ্রীয় পুজা মন্দিরের নাট মন্দিরের ভিত্তি প্রস্থার স্থাপন উদ্ভোধন ও সংবর্ধনা অনুষ্ঠান গত রোববার মন্দির চত্ত্বরে সভাপতি গৌতম কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি ছিলেন, খুলনা জেলা আ’লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ। বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হক, জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কামরুজ্জামান জামাল, হিন্দু কল্যাণ ট্রাস্টের নিমাই চন্দ্র রায়, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাৎ হোসেন বাচ্চু, প্রাক্তন অধ্যক্ষ রমেন্দ্রনাথ সরকার, পৌর আ’লীগনেতা শেখ কামরুল হাসান টিপু। সন্তোষ কুমার সরদারের পরিচালনায় বক্তব্য রাখেন, কৃষ্ণপদ মন্ডল, হেমেশ চন্দ্র মন্ডল, এ্যাডঃ অজিত কুমার মন্ডল, এ্যাডঃ শিবু প্রসাদ সরকার, অখিল কুমার সরকার, প্রভাষক মাসুদুর রহমান, অনাথ বন্ধু সরদার, গোপাল সরদার ও প্রমথ কুমার সানা।
##
পাইকগাছা উপজেলা নার্সারী মালিক সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচন সম্পন্ন
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছা উপজেলা নার্সারী মালিক সমবায় সমিতি লিঃ এর ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ৮টা থেকে বেলা ২ টা পর্যন্ত গদাইপুরস্থ সমিতির নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাচনে মোট ১২১জন ভোটারের মধ্যে ১১৬জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। প্রাপ্ত ফলাফলে সভাপতি পদে ৩প্রার্থীর মধ্যে ৫৭ ভোট পেয়ে শেখ জিয়াউর রহমান সভাপতি নির্বাচিত হন। ৫৯ ভোট পেয়ে মোঃ হারুন-অর রশিদ সহ-সভাপতি, ৪৩ ভোট পেয়ে অশোক পাল সম্পাদক, ৭৬ ভোট পেয়ে মোঃ ইউসুফ আলী কোষাধ্যক্ষ, মোঃ জাহিদুল ইসলাম ও মোঃ জিয়াশেখ সদস্য নির্বাচিত হন। নির্বাচন পরিচালনা করেন, উপজেলা সমবায় কর্মকর্তার প্রতিনিধি বিপেন মন্ডল।
##
পাইকগাছায় বিজয়ী প্রার্থীর কর্মী সমর্থকদের বিরুদ্ধে আচারণ বিধি লঙ্ঘনের অভিযোগ
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ইউপি নির্বাচন পরবর্তী বিজয়ী প্রার্থীর কর্মী সমর্থকদের বিরুদ্ধে আচারণ বিধি লঙ্ঘন সহ প্রতিপক্ষ প্রার্থীর কর্মী সমর্থকে মারপিট ও হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। উত্তর সলুয়া গ্রামের মৃত গোষ্ঠবিহারী কর্মকারের ছেলে  সুকুমার চন্দ্র কর্মকার (৫৭) বলেন, গোলাবাটী এলাকায় আমার একটি কর্মকারের দোকান রয়েছে। যেখানে আমি দীর্ঘদিন ব্যবসা পরিচালনা করে আসছি। সদ্যসমাপ্ত হরিঢালী ইউপি নির্বাচনে আমি সতন্ত্র প্রার্থী আ’লীগনেতা সরদার গোলাম মোস্তফার মটরসাইকেল প্রতীকের সমর্থক হওয়ায় ভোটের পরেরদিন অর্থাৎ বুধবার সকাল সাড়ে ৭টার দিকে বিজয়ী চেয়ারম্যান প্রার্থী আবু জাফর সিদ্দিকী রাজুর আনারস প্রতীকের শতাধিক কর্মী সমর্থকরা আমার দোকানে অতর্কিত হামলা করে দোকান ভাঙচুর ও আমাকে মারপিট করে ৩দিনের মধ্যে দোকান ঘর সরিয়ে নিতে হুমকি দেয়। সাংবাদিক জিয়াউর রহমানের স্ত্রী খাদিজা বেগম জানান, সকাল ৮টার দিকে আনারস প্রতীকের কর্মী সমর্থকরা আমার বাড়ীতে প্রবেশ করে স্বামীকে না পেয়ে আমাকে হুমকি দেয়। সকাল ৯টার দিকে আনারস প্রতীকের শত শত কর্মী সমর্থকরা নসিমন যোগে বিজয় মিছিল আকারে প্রধান সড়ক সহ ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বলে এলাকাবাসী অভিযোগ করেন। এ ব্যাপারে হামলা, ভাঙচুর ও বিজয় মিছিল সম্পর্কে কোন কিছু জানা নেই বলে ইউপি চেয়ারম্যান আবু জাফর সিদ্দিকী রাজু জানান। নির্বাচন পরবর্তী আচারণ বিধি প্রসঙ্গে কিছুটা অনিহা প্রকাশ করেন সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তা। তবে এ ব্যাপারে অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে ওসি মোঃ আশরাফ হোসেন জানান।