পাইকগাছায় ওয়াপদার ভেঁড়িবাঁধে ভাঙ্গন : বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আশংকা


329 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছায় ওয়াপদার ভেঁড়িবাঁধে ভাঙ্গন : বিস্তীর্ণ এলাকা প্লাবিত হওয়ার আশংকা
মার্চ ৩১, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এম এম আলাউদ্দিন সোহাগ,পাইকগাছা (খুলনা) ঃ
পাইকগাছায় দেলুটী ইউনিয়নের ২২নং পোল্ডারের ওয়াপদার ভেঁড়িবাধেঁ ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। ইতোমধ্যে বাঁধের আধা কিলোমিটার জায়গা জুড়ে অংশ বিশেষ নদী গর্ভে বিলিন হয়ে যাওয়ায় যে কোন মূহুর্তে বাঁধটি ধ্বসে গিয়ে বিস্তীর্ণ এলাকা প্লাবিত হতে পারে বলে আশংকা করেছেন এলাকাবাসী। এ ব্যাপারে ভাঙ্গন রোধ সহ বিকল্প ভেড়িবাধ নির্মাণ জরুরী হয়ে পড়েছে। দেলুটী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল জানান, পানি উন্নয়ন বোর্ডের ২২নং পোল্ডারের ইউনিয়নের কালিনগরের সুভাষ বাওয়ালীর বাড়ি সংলগ্ন এলাকায় ওয়াপদার ভেড়িবাধে ভয়াবহ ভাঙ্গন দেখা দিয়েছে। ইতোমধ্যে বাঁধের অংশ বিশেষ ভদ্রা নদীর গর্ভে বিলিন হয়ে গেছে। যে কোন মূহুর্তে বাঁধটি ধ্বসে গিয়ে ইউনিয়নের হরিণখোলা, দারুণমল্লিক, সৈয়দখালী, তেলীখালী, গোপীপাগলা, ফুলবাড়ী, বিগরদানা, দূর্গাপুর, সেনেরবেড় সহ ১০টি গ্রাম প্লাবিত হয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হতে পারে বলে আশংকা করা হচ্ছে। ইতোমধ্যে সোমবার ভাঙ্গন কবলিত স্থান পরিদর্শন করে বিষয়টি পাউবো কর্তৃপক্ষ ও স্থানীয় সংসদ সদস্য এ্যাডঃ শেখ মোঃ নূরুল হককে অবহিত করা হয়েছে। সকলেই তাৎক্ষণিক ভাবে আশস্ত করলেও জরুরী ভিত্তিতে ভাঙ্গন রোধ সহ বিকল্প ভেড়িবাধ নির্মাণের দাবী জানিয়েছেন এলাকাবাসী।

 

কপিলমুনি কলেজে বেসরকারী কলেজ মাস্টার্স শিক্ষক পরিষদের অনশন
কপিলমুনি প্রতিনিধি :
কপিলমুনি কলেজ ক্যাম্পাসে বাংলাদেশ বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক পরিষদের  উদ্যোগে ক্লাস বর্জন ও প্রতিকী অনশন করা হয়েছে।
প্রচলিত জনবল কাঠামো সংশোধন করে নবম ও দশম জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সুপারিশ অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক নিয়োগকৃত বেসরকারী কলেজ সমূহে অনার্স মাস্টার্স কোর্সের সকল শিক্ষকদের এম পি ও ভুক্তির দাবীতে বৃহস্পতিবার বেলা ১১টায় কপিলমুনি কলেজ শাখার উদ্যোগে ক্লাস বর্জন ও প্রতিকী অনশন করেন কলেজটির ভুক্তভোগী  শিক্ষকরা। এসময় উপস্থিত ছিলেন বেসরকারী কলেজ অনার্স মাস্টার্স শিক্ষক পরিষদের কপিলমুনি শাখার সভাপতি রামপ্রসাদ সাধু, খুলনা জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও কলেজ কমিটির সাধারণ সম্পাদক জ্যোতি বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক গৌতম বিশ্বাস প্রমুখ।
##

কপিলমুনি বালিকা বিদ্যালয়ে ক্রিড়ানুষ্ঠান
কপিলমুনি প্রতিনিধি :
কপিলমুনি মেহেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে সহ-পাঠ্যক্রমিকের অংশ হিসেবে বৃহস্পতিবার দুপুর ১টায় এক ক্রিকেট খেলা অনুষ্ঠিত হয়। খেলায় শিক্ষক অসিত মন্ডল একাদশ জয় লাভ করে, আর শিক্ষক মাওঃ জালাল উদ্দিন একাদশ পরাজিত হয়। খেলা শেষে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি  সহকারী প্রধান শিক্ষক মোঃ অজিয়ার রহমান ও বিশেষ অতিথি কপিলমুনি সিটি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পলাশ কর্মকার।