পাইকগাছায় গণমাধ্যমের সাথে সুন্দরবন স্পোর্টিং ক্লাবের মতবিনিময়


315 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছায় গণমাধ্যমের সাথে সুন্দরবন স্পোর্টিং ক্লাবের মতবিনিময়
নভেম্বর ৫, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ৮ দলীয় মেয়র কাপ ফুটবল  টুর্নামেন্ট উপলক্ষে গণমাধ্যম ব্যক্তিদের সাথে সুন্দরবন স্পোর্টিং ক্লাব নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা বৃহস্পতিবার সকালে স্পোর্টিং ক্লাব কার্যলয়ে সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় উপস্থিত ছিলেন ক্লাবের সহ-সভাপতি মিরাজুল ইসলাম মিরাজ, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া রিপন, পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি জিএম মিজানুর রহমান, সাংবাদিক আব্দুল মজিদ, বি সরকার, এম.আর মন্টু, øেহেন্দু বিকাশ, আব্দুল আজিজ, এন ইসলাম সাগর, ইমদাদুল হক, কৃষ্ণ রায়, এম এম আহসান, বিভূতী ভূষণ ঢালী। ক্লাবের রবিউল ইসলাম, শ্রীষ কান্তি রায়, তুষার কান্তি মন্ডল, জামিলুর রহমান রানা ও মনজুরুল ইসলাম।
##
পাইকগাছায় ৭০ বছরের বৃদ্ধাকে বসতভিটা থেকে উচ্ছেদের পায়তারা
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় প্রভাবশালী একটি মহলের বিরুদ্ধে ৭০ বছরের এক বৃদ্ধাকে বসতবাড়ী থেকে উচ্ছেদের পায়তারা করছে বলে প্রভাবশালী একটি মহলের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এ ব্যাপারে প্রভাবশালীদের হাত থেকে পরিত্রাণ পেতে ভিক্ষুক বৃদ্ধা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে ন্যায় বিচারের  দাবি জানিয়েছে। প্রাপ্ত অভিযোগে জানাগেছে উপজেলা চাঁদখালী ইউনিয়নের ঢেমশাখালী গ্রামের মৃত নওশের আলী গাইনের স্ত্রী কহিনুর বিবি টুকটুকি (৭০) প্রায়  ৪০ বছর যাবৎ স্বামীর ভিটের উপর বসবাস করে আসছে। প্রায় ২০ বছর পূর্বে স্বামী মারা গেলে ১ মাত্র পুত্র সন্তানকে নিয়ে ৩০১/৫১৫ দাগে ০৩/২০০৯-১০ নং মিসকেসের মাধ্যমে ১৬শতক জমি বন্দোবস্ত নিয়ে শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসলেও এলাকার প্রতিবেশী প্রভাবশালী একটি মহল উচ্ছেদ করতে বৃদ্ধা পরিবারের উপর নানা রকম নির্যাতন ও হয়রানি শুরু করে। নির্যাতন সইতে না পেরে এক মাত্র পুত্র বসতবাড়ী ছেড়ে দিয়ে গুচ্ছগ্রামে গিয়ে আশ্রয়নেয়। এলাকাবাসী জানান, প্রভাবশালী ব্যক্তিরা বৃদ্ধার ঘরে আগুন দেয়া থেকে শুরু করে গাছ-গাছালি কেটে, ফল-ফলাদি পেড়ে মাটি কেটে ও বিভিন্ন জিনিস পত্র চুরি করে নিয়ে গিয়ে নানা ভাবে বৃদ্ধার উপর হয়রানি ও নির্যাতন করে আসছে। ভিক্ষা করে কোন মতে বৃদ্ধা  বেঁচে থাকলেও মাথা গুজবার জায়গা টুকু নিয়ে মহা বিপাকে রয়েছেন বৃদ্ধা কহিনুর বিবি। বিষয়টি খতিয়ে দেখছেন বলে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবির উদ্দীন জানান।
##
পাইকগাছায় ক্যাডার-ননক্যাডার কর্মকর্তাদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ৮ম পে-স্কেলে সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পূনর্বহাল এবং বেতন বিলে ইউএনও’র স্বাক্ষর বাতিলসহ ৬ দফা দাবি আদায়ের লক্ষে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিসিএস সমন্বয় পরিষদ, ননক্যাডার ও ফাংশানাল সার্ভিস উপজেলা শাখার উদ্যোগে বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ চত্তরে উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার এএইচএম জাহাঙ্গীর আলম, আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সাফিকুল ইসলাম শিকদার, মেডিকেল অফিসার ডাঃ সুজন কুমার সরকার, ডাঃ নিতীশ চন্দ্র গোলদার, ডাঃ মশিউর রহমান মুকুল, উপজেলা সমবায় কর্মকর্তা এফএম সেলিম আখতার, সহকারী কৃষি স¤প্রসারণ কর্মকর্তা আহম্মদ আলী মোড়ল, সহকারী সমাজ সেবা কর্মকর্তা সরদার মোহাম্মদ নাজিম উদ্দীন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোজাহার আলী, শাহনাজ পারভীন ও লতিফা সুলতানা।