পাইকগাছায় গত ৬ মাস ধরে সাড়ে ৯ হাজার বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী নারী-পুরুষ ভাতা পাচ্ছে না !


382 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছায় গত ৬ মাস ধরে সাড়ে ৯ হাজার বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী নারী-পুরুষ ভাতা পাচ্ছে না !
জুলাই ৬, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা প্রতিনিধি :
খুলনার পাইকগাছায় গত ৬ মাস ধরে হতদরিদ্র বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধী সাড়ে ৯ হাজার ভাতাভোগী নারী-পুরুষ ২ কোটি ৩৬ লাখ ৮৩ হাজার ২শ সরকারী ভাতার টাকা উত্তোলন থেকে বঞ্চিত রয়েছে। ঈদের আগে ব্যাংক থেকে ভাতাভোগীদের এসব টাকা উত্তোলনের সম্ভাবনা অনিশ্চিত হয়ে পড়েছে বলে জানা গেছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পাইকগাছা উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রতিবন্ধী ৮৩০জন, বয়স্ক ৫ হাজার ৯১৬ জন ও বিধবা ভাতা ভোগী কার্ডধারীর সংখ্যা রয়েছে ৫ হাজার ৯২১ জন। প্রতি মাসে প্রতিবন্ধীদের ৫শ ও বয়স্ক ও বিধবাদের ৪শ করে ৩ মাস অন্তর পাইকগাছার সোনালী ও জনতা, কপিলমুনি, বাঁকার অগ্রণী ও চাঁদখালী কৃষি ব্যাংক শাখা থেকে ভাতাভোগীরা এসব টাকা উত্তোলন করে থাকে। কিন্তু গত ৬ মাসেও কার্ডধারী ও প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তির ২ কোটি ৩৬ লাখ ৮৩ হাজার টাকা উত্তোলন থেকে বঞ্চিত রয়েছে। এ বিষয়ে উপজেলা সমাজসেবা অফিসার দেবাশীষ কুমার সরদার জানান, ইতিমধ্যে সকল ব্যাংক শাখায় ৬ মাসের চেক বই ও তালিকা সরবরাহ করা হয়েছে। পাইকগাছার সোনালী ব্যাংক শাখা ব্যবস্থাপক অরুন জ্যোতি মন্ডল কর্মকর্তা সংকট ও বিগত অর্থ বছরের জুন ক্লোজিং-এর ধকলসহ নানা সীমাবদ্ধতার কথা স্বীকার করে বলেন, ঈদুল ফিতরের আগে হয়ত ভাতার টাকা প্রদান করা সম্ভব নাও হতে পারে।
পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ কবিরউদ্দীন বলেন, ঈদের আগে ভাতাভোগী দরিদ্রদের টাকা প্রাপ্তির বিষয়টি নিশ্চিত করা হবে বলে।