পাইকগাছায় গুনখালী নদীতে দেড় মণ ওজনের ডলফিনের মৃত্যু


334 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছায় গুনখালী নদীতে দেড় মণ ওজনের ডলফিনের মৃত্যু
জুলাই ১৬, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস,এম, আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা :
খুলনার পাইকগাছায় দেড় মণ ওজনের একটি ডলফিনের মৃত্যু ঘটেছে। বৃহস্পতিবার সকালে গুনখালী নদী থেকে মৃত ডলফিনটি উদ্ধার করা হয়েছে। খাদ্যাভাব ও অভায়শ্রমের অভাবে মৃত্যু ঘটতে পারে বলে বিশেষজ্ঞদের ধারণা।
জানা গেছে, উপজেলার লতা ইউনিয়নের কাঠামারী বাজার সংলগ্ন গুনখালী নদীতে বৃহস্পতিবার সকাল ৯টার দিকে দেড় মণ ওজনের একটি মৃত ডলফিন ভাসতে থাকে। পরবর্তীতে সংশ্লিষ্ট কাঠামারী খেয়াঘাটের মাঝি ইমান আলী গাজী মৃত ডলফিনটি উদ্ধার করে।  এব্যাপারে উপজেলা সিনিয়র মৎস্য এস,এম, রাসেল জানান, গত কয়েক বছরে সুন্দরবন সংলগ্ন ডলফিন বিচরণ ক্ষেত্রগুলো সংকচিত হয়ে আসায় এ এলাকার ডলফিনসহ অন্যান্য জলজ প্রাণি হুমকির মুখে রয়েছে। গত এক মাসের ভারী বর্ষণে নদ-নদীগুলোর অস্বাভাবিক লবণাক্ততা কমে যাওয়ায় এবং খাদ্যভাবে ডলফিনটির মৃত্যু ঘটতে পারে বলে মৎস্য বিভাগের এ কর্মকর্তা জানান।
####

বৈরী আবহাওয়ায় ঈদগাহ মাঠ পরিত্যক্ত,মসজিদে মসজিদে প্রধান ঈদের জামাত :
খুলনার পাইকগাছায় পবিত্র ঈদুল ফিতর উদযাপনে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এদিকে বৈরী আবহাওয়া বিরাজ করায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ঈদের জামাত পরিত্যক্ত ঘোষণা করায় সকাল ৯টায় একযোগে অধিকাংশ ঈদের জামাত মসজিদে হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে। অপরদিকে বাংলাদেশ জমঈয়াতে আহলে হাদীসের প্রধান ঈদের জামাত ঘোষাল বান্দিকাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে এবং ঈদের জামাতে মহিলাদের ব্যাপক উপস্থিতি ঘটবে বলে বান্দিকাটি আহলে হাদীস জামে মসজিদের সভাপতি আলহাজ্ব রহমত আলী গাজী জানান। পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর জানান, টানা ভারী বর্ষণের ফলে কেন্দ্রীয় ঈদগাহ মাঠে নামাজ আদায়ে অনুপযোগী হয়ে পড়েছে। বৈরী আবহাওয়া বিরাজ করায় ঈদগাহ মাঠ পরিত্যক্ত ঘোষণা করে সকাল ৯টায় একযোগে কেন্দ্রীয় থানা জামে মসজিদ, বাসস্ট্যান্ড জামে মসজিদ, কোর্ট জামে মসজিদ, বায়তুস সালাম জামে মসজিদ, হাসপাতাল জামে মসজিদ ও সরল বায়তুন নুর জামে মসজিদে পৃথক পৃথকভাবে প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এদিকে স্থানীয় এমপি এ্যাডঃ শেখ মোঃ নুরুল হক পুরাইকাটি, উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স.ম. বাবর আলী ও উপজেলা নির্বাহী অফিসার কোর্ট জামে মসজিদ ও পৌর মেয়র কেন্দ্রীয় থানা জামে মসজিদে ঈদের নামাজ আদায় করবেন বলে জানিয়েছেন।
###

পাইকগাছায় অর্ধশত মটরসাইকেল জব্দ :
খুলনার পাইকগাছায় পুলিশের বিশেষ অভিযানে প্রায় অর্ধশত মটরসাইকেল জব্দ করা হয়েছে। বৈধ কাগজপত্র না থাকায় মটরসাইকেলগুলো জব্দ করা হয়েছে বলে থানা পুলিশ জানিয়েছে। বৃহস্পতিবার সকালে পৌর বাজার, বাসস্ট্যান্ড সংলগ্ন, জিরো পয়েন্ট, শিববাটী ব্রিজ ও শিবসা ব্রিজ এলাকায় থানা পুলিশের পৃথক টিম অভিযান চালিয়ে প্রায় অর্ধশত মটরসাইকেল জব্দ করে। বৈধ কাগজপত্র ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় এ সকল মটরসাইকেল জব্দ করা হয়েছে ওসি আশরাফ হোসেন জানান।