পাইকগাছায় পুকুর থেকে গলায় রশি পেঁচানো অবস্থায় শিশুর মৃতদেহ উদ্ধার


103 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছায় পুকুর থেকে গলায় রশি পেঁচানো অবস্থায় শিশুর মৃতদেহ উদ্ধার
জুন ২৪, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় পুকুর থেকে গলায় রশি পেঁচানো অবস্থায় ১০ বছরের এক শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য খুমেক হাসপাতালে পাঠিয়েছে।
থানা পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, বুধবার রাত সাড়ে ৯টার দিকে গড়ইখালী বাজার সংলগ্ন পুকুর থেকে এলাকাবাসী শ্রাবণ নামের ১০ বছরের এক শিশুর মৃতদেহ উদ্ধার করে। শ্রাবণ ঝিনাইদহ এলাকার মাসুদ রানার ছেলে। প্রায় ৩ মাস পূর্বে মা রতœা বেগম উপজেলার গড়ইখালী গ্রামের আমিন সরদারের সাথে বিবাহ করেন। সেই থেকে শ্রাবণ মায়ের সাথেই গড়ইখালীতে রয়েছে। ওসি এজাজ শফী জানান, শিশুটি উদ্ধার করার সময় তার গলায় রশি পেঁচানো ছিল। মৃত্যুর প্রকৃত কারণ উৎঘাটন করার জন্য মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বৃহস্পতিবার সকালে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। শিশুটির মৃত্যু অনেকটাই রহস্যজনক মনে হওয়ায় ময়না তদন্ত ছাড়াই লাশ দাফন না করার জন্য থানা পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানিয়েছেন। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

পাইকগাছায় নোটারী পাবলিকের মাধ্যমে নাবালিকা মেয়েকে বিবাহ দেওয়ায় মেয়ের পিতাকে জরিমানা

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় নোটারী পাবলিকের মাধ্যমে নাবালিকা মেয়েকে বিবাহ দেওয়ায় মেয়ের পিতাকে জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী জানান, বৃহস্পতিবার উপজেলার রাড়–লী গ্রামের আবু ছায়েদ মালী তার অপ্রাপ্তবয়স্ক মেয়েকে তার ইচ্ছার বিরুদ্ধে জনৈক আইনজীবীর মাধ্যমে নোটারী পাবলিকের মাধ্যমে পার্শ্ববর্তী কাটিপাড়া গ্রামের আতিয়ার রহমানের ছেলে মাসুম বিল্লাহর সাথে বিবাহ সম্পন্ন করেন। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশে উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাপ হোসেন মুকুল ও আনসার কমান্ডার আবু হানিফ নিজ বাড়ী থেকে মেয়ের পিতা আবু ছায়েদকে আটক করে নিয়ে আসে। পরে মোবাইল কোর্টের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও এবিএম খালিদ হোসেন সিদ্দিকী মেয়েটির বয়স ১৮ বছর পূর্ণ না হওয়ায় এবং আইন বহির্ভুত নোটারী পাবলিকের মাধ্যমে বিবাহ সম্পন্ন করায় মেয়ের পিতাকে ২ হাজার টাকা জরিমানা করেন।

পাইকগাছায় কর্মহীন ভ্যান চালকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় কঠোর বিধিনিষেধ আরোপের কারণে অন্যান্য পেশার ন্যায় কর্মহীন হয়ে পড়েছে এলাকার দরিদ্র ভ্যান চালকরা। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কর্মহীন এ সব ভ্যান চালকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী উপজেলার লস্কর, গদাইপুর, হরিঢালী ও কপিলমুনি ইউনিয়ন সহ বিভিন্ন এলাকায় এলাকায় গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে কর্মহীন শতাধিক ভ্যান চালকদের মাঝে মানবিক সহায়তা হিসেবে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস ও সিপিপি’র সদস্যরা।

পাইকগাছায় ৩য় দিনে ৫ মটর সাইকেল চালককে ৮ হাজার টাকা জরিমানা

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় কঠোর বিধিনিষেধ আরোপের ৩য় দিনেও চলাচলের ওপর কড়াকড়ি আরোপ করা হয়েছে। বিশেষ করে যানবাহন চলাচলের ওপর প্রশাসন ও পুলিশ বিশেষ কড়াকড়ি আরোপ করে। অন্যান্য দিনের ন্যায় বৃহস্পতিবারও দিনভর উপজেলার বিভিন্ন স্থানে থানা পুলিশ বেশ অনেকগুলো মটর সাইকেল জব্দ করে। এসব মটর সাইকেলের প্রয়োজনীয় কাগজপত্র এবং চালকদের ড্রাইভিং লাইসেন্স না থাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী ৫ মটর সাইকেল চালককে ৮ হাজার টাকা জরিমানা করেন। এ সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মোঃ শাহরিয়ার হক ও পেশকার দীপংকর প্রসাদ মল্লিক।

পাইকগাছায় ব্র্যাকের উদ্যোগে মাস্ক বিতরণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ব্র্যাক স্বাস্থ্য পুষ্টি ও জনসংখ্যা কর্মসুচির অধিনে “কোভিড-১৯ প্রতিরোধে সামাজিক দুর্গ” প্রকল্পের আওতায় জন সাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে। বুধবার সকালে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে, জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। এসময় উপস্থিত ছিলেন, খুলনা বিভাগীয় প্রধান ব্র্যাক প্রতিনিধি আবু সাঈদ, ব্র্যাক জেলা প্রতিনিধি শিপ্রা রানী বিশ্বাস, এলাকা ব্যবস্থাপক (দাবি) এসকে হাবিবুর রহমান, এলাকা ব্যবস্থাপক (প্রগতি) মহিদুল ইসলাম, এলাকা ব্যবস্থাপক (এইচএনপিপি) মাহমুদুল হাসান, এলাকা ব্যবস্থাপক (ওয়াস) রমেস চন্দ্রবর্মণ ও আছাদুল ইসলাম (সিইপি)।