পাইকগাছায় ভারি বর্ষনে বিপর্যস্ত জনজীবন, ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ


112 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছায় ভারি বর্ষনে বিপর্যস্ত জনজীবন, ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ
জুলাই ৩০, ২০২১ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস এম আলাউদ্দিন সোহাগ ::

খুলনার পাইকগাছায় টানা ৩ দিনের ভারি বর্ষনে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। তলিয়ে গেছে চিংড়ী ঘের, রাস্তা-ঘাট, আমন বীজ তলা ও ফসলী জমি। ক্ষতিগ্রস্ত হয়েছে অনেক কাঁচা ঘর-বাড়ি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার রাতথেকে বৃহস্পতিবার দিন ভর টানা ৩দিন এলাকায় ভারি বর্ষন হয়। এতে পৌরসভা সহ ১০টি ইউনিয়নের বিস্তির্ণ এলাকা তলিয়ে যায়। ভেসে একাকার হয়ে যায় অসংখ্য চিংড়ী ঘের। বেশির ভাগ আমন বীজ তলা গত ৩দিন পানিতে তলিয়ে রয়েছে। অনেক রাস্তা-ঘাটও তলিয়ে যাওয়ায় চরম দূর্ভোগে পড়েন সাধারণ মানুষ। ভারি বর্ষনে রাড়ুলী মালো পাড়ার কয়েকটি কাঁচা ঘর কপোতাক্ষ নদের ভাঙ্গনে নদী গর্ভে চলে যায়। এখানে চরম ঝুকির মধ্যে রয়েছে অনেক গুলো পরিবার। এরা অনেকটাই নির্ঘুম রাত কাটাচ্ছে। টানা ৩দিনের ভারি বর্ষনে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু ও উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী পৌরসভা, লস্কর, চাঁদখালী, রাড়ুলী ও গদাইপুর ইউনিয়নের বিভিন্ন ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন এসময় তারা পানি নিষ্কাসনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ সহ রাড়ুলী মালো পাড়ার ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।