পাইকগাছায় যোগ্যতা প্রমাণে ব্যস্ত আ’লীগের ৪ প্রার্থী


282 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছায় যোগ্যতা প্রমাণে ব্যস্ত  আ’লীগের ৪ প্রার্থী
নভেম্বর ৫, ২০১৫ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

এস এম আলাউদ্দিন সোহাগ, পাইকগাছা প্রতিনিধি :
আসন্ন পাইকগাছা পৌরসভা নির্বাচনে মনোনয়ন পেতে প্রাণপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন আওয়ামীলীগের ৪ প্রার্থী। প্রচার-প্রচারণার পাশাপাশি সম্ভাব্য প্রার্থীরা দলীয় মনোনয়ন পেতে দারস্থ হচ্ছেন দলের প্রভাবশালী নেতাদের কাছে। কে পাবেন দলীয় মনোনয়ন এ নিয়ে এলাকায় চলছে নানা জল্পনা-কল্পনা। ৪ প্রার্থীর মধ্যে কার ভাগ্যে দলীয় মনোনয়ন জুটবে এটা নিশ্চিত করে বলা না গেলেও এখনোও পর্যন্ত জনমত জরিপে দলমত নির্বিশেষে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন বর্তমান মেয়র সেলিম জাহাঙ্গীর।

 

মনোনয়ন প্রত্যাশী ৪ প্রার্থীরা হলেন বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির অন্যতম সদস্য মোঃ সেলিম জাহাঙ্গীর, আপন দু’সহোদর পৌর আ’লীগের  আহবায়ক ও সাবেক ভারপ্রাপ্ত মেয়র শেখ কামরুল হাসান টিপু, জেলা যুবলীগের  ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক বর্তমান প্যানেল মেয়র শেখ আনিছুর রহমান মুক্ত ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি এসএম রেজাউল ইসলাম। সম্ভাব্য প্রার্থীদের মধ্যে বর্তমান মেয়র সেলিম জাহাঙ্গীর ও প্যানেল মেয়র মুক্ত বর্তমান এমপি এ্যাডঃ শেখ মোঃ নূরুল হকের অনুসারী। অপরদিকে শেখ কামরুল হাসান টিপু ও এসএম রেজাউল ইসলাম সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ রশিদুজ্জামানের অনুসারী। ৪ প্রার্থীর মধ্যে সেলিম জাহাঙ্গীর ও শেখ কামরুল হাসান দু’জনই দলীয় প্রার্থী হিসাবে বিগত নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দীতা করেন। নির্বাচনের পূর্বে জনপ্রিয়তার তুঙ্গে অবস্থান করায় ৯টি ওয়ার্ডের মধ্যে ৮টি ওয়ার্ডেই বিশাল ভোটের ব্যবধানে জয়লাভ করে সেলিম জাহাঙ্গীর মেয়র নির্বাচিত হন। উল্লেখ্য শেখ কামরুল হাসান টিপু ৮নং ওয়ার্ড থেকে একাধিক বার কাউন্সিলর নির্বাচিত হয়ে সাবেক মেয়র এস এম মাহাবুবর রহমান এর মৃত্যুর কারণে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্বে থাকা অবস্থায় মেয়র পদে প্রতিদ্বন্দীতা করে সেলিম জাহাঙ্গীর নিকট চরম ভাবে পরাজিত হন।

 

অপরদিকে শেখ আনিছুর রহমান ৫ নং ওয়ার্ড থেকে টানা তৃতীয় বার কাউন্সিলর নির্বাচিত হয়ে বর্তমান পরিষদের প্যানেল মেয়রের দায়িত্বে রয়েছেন। এদিকে নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীদের মধ্যে মনোনয়ন নিয়ে অজানা আশংকা কাজ করছে। শেষ মূহুর্তে কার ভাগ্যে জুটবে দলীয় মনোনয়ন এ নিয়ে খোদ দলীয় নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ ভোটারদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষণ। তবে বিগত ৫ বছরে পৌরসভার অভাবনীয় উন্নয়ন, গ-শ্রেণীর পৌরসভাকে খ-শ্রেণীতে উন্নতি করণ সহ বর্তমান এমপি’র অনুসারী ও ক্লিনইমেজের ব্যক্তি হিসাবে মনোনয়ন প্রতিযোগিতা ও জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন বর্তমান মেয়র সেলিম জাহাঙ্গীর। দলীয় নেতাকর্মী থেকে শুরু করে বর্তমান পরিষদের সকল কাউন্সিলর বৃন্দের সেলিম জাহাঙ্গীরের পক্ষে সমর্থন রয়েছে। এমন কি একাধিক কাউন্সিলর সেলিম জাহাঙ্গীরের সভা-সমাবেশ ও প্রচার-প্রচারণায় অংশ নিচ্ছেন। সব মিলিয়েই সাধারণ মানুষ থেকে শুরু করে দলমত নির্বিশেষে চাকুরিজীবী ও ব্যবসায়ী মহলে গ্রহণযোগ্য প্রার্থী হিসাবে এখনো পর্যন্ত বর্তমান মেয়র সেলিম জাহাঙ্গীর এগিয়ে রয়েছেন।