পাইকগাছা সংবাদ ॥ চিংড়ি নিয়ে যুবলীগনেতা ও পোনা ব্যবসায়ীর পাল্টাপাল্টি অভিযোগ


362 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছা সংবাদ ॥ চিংড়ি নিয়ে যুবলীগনেতা ও পোনা ব্যবসায়ীর পাল্টাপাল্টি অভিযোগ
মে ১৫, ২০১৮ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় যুবলীগ নেতার দখলে থাকা চিংড়ি ঘের উদ্ধার করা নিয়ে যুবলীগনেতা ও পোনা ব্যবসায়ী একে অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করছে। যুবলীগনেতার অভিযোগ, এলাকাবাসীর কাছ থেকে ডিড নেয়া লীজ ঘেরটি যুবলীগনেতার সহযোগিতায় পোনা ব্যবসায়ী তোবারক হোসেন দখল করে নিয়েছেন। অপর দিকে, পোনা ব্যবসায়ী তোবারক হোসেনের অভিযোগ এফসিডিআই প্রকল্পের নালিশী সম্পত্তির উপর আমি ২০১২ সাল হতে চিংড়ি ঘের করে আসছি। যা ২০১৫ হতে ২০১৯ সাল পর্যন্ত চুক্তি মোতাবেক সরকারি রাজস্ব প্রদান করে আসছি। পথিমধ্যে যুবলীগনেতা অনুপ কুমার ঘোষ আমার ভোগ দখলে থাকা চিংড়ি ঘেরটি জোরপূর্বক দখলে নেয়। রোববার আমি আমার চিংড়ি ঘেরটি উদ্ধার করে নিজের নিয়ন্ত্রণে নিয়েছি। এ ঘটনায় থানায় একটি অভিযোগ হয়েছে।
প্রাপ্ত সূত্রে জানা গেছে, উপজেলার মঠবাটী গ্রামের তারাই সরদারের ছেলে পোনা ব্যবসায়ী তোবারেক হোসেন ভুট্টো ২০১২ সাল হতে বাইশারাবাদ মৌজায় ২টি খন্ডে বিভক্ত করে ৪২ বিঘা জমিতে চিংড়ি ঘের করে আসছে। যার মধ্যে প্রথম খন্ডে রয়েছে ৩৫ বিঘা এবং দ্বিতীয় খন্ডে রয়েছে সাড়ে ৭ বিঘার ঘের। ২০১৫ সালে তোবারেক হোসেন পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন বাস্তবায়িত এফসিডিআই প্রকল্পের ১৬৬, ১৬৭, ১৬৮, ১৬৯, ১৭০ ও ২০৮ দাগে ৬.৫০ একর জমি চুক্তিবদ্ধ হয়ে সরকারি রাজস্ব প্রদান করার মাধ্যমে লীজ ঘের করে আসছে। যার মধ্যে প্রথম খন্ডে এফসিডিআই প্রকল্পের ১২ বিঘা এবং এলাকাবাসীর কাছ থেকে ডিড মূলে লীজ নেয়া রয়েছে আনুমানিক ২৩ বিঘা। এছাড়া দ্বিতীয়খন্ডে রয়েছে ৯ বিঘার ঘের। যার মধ্যে এফসিডিআই প্রকল্পের সাড়ে ৭ বিঘা এবং জমির মালিকদের কাছ থেকে ডিড নেয়া দেড় বিঘা। তোবারক হোসেন শান্তিপূর্ণ ভাবে উক্ত লীজ ঘের পরিচালনা করে আসছিল। পথিমধ্যে ২০১৫ সালের শেষের দিকে প্রায় ১শ মণ কর্তনকৃত ধান সহ গদাইপুর গ্রামের মৃত নরেন্দ্রনাথ ঘোষের ছেলে যুবলীগনেতা অনুপ কুমার ঘোষ দ্বিতীয় খন্ডের লীজ ঘেরটি আকস্মিক দখল করে নিলে তোবারক হোসেনের সাথে বিরোধ দেখা দেয়। বিষয়টি ঐ সময় থানা পুলিশের উর্দ্ধতন কর্তৃপক্ষ পর্যন্ত গড়ায়। যদিও বিষয়টি শেষ পর্যন্ত অমীমাংসিত থেকে যায়। অবশেষে গত রোববার তোবারক হোসেন ভুট্টো যুবলীগনেতা অনুপের দখলে থাকা দ্বিতীয়খন্ডের চিংড়ি ঘেরটি উদ্ধার করে নিজের নিয়ন্ত্রণে নিয়েছেন বলে তোবারক নিজেই জানিয়েছেন। উদ্ধারের এ ঘটনাকে কেন্দ্র করে যুবলীগনেতা ও পোনা ব্যবসায়ী একে অপরের বিরুদ্ধে পাল্টাপাল্টি অভিযোগ করছে। এ ঘটনায় যুবলীগনেতা অনুপ কুমার থানায় একটি অভিযোগও করেছেন। তোবারক হোসেন জানান, অনুপ কুমার থানায় যে অভিযোগ করেছেন সেখানে সে মালিকানা জমির ডিড মূলে ঘের মালিকের দাবী করেছেন। যা আদৌ সঠিক নয়। মূলত ঘেরের সম্পূর্ণ জমির অধিকাংশই এফসিডিআই প্রকল্পের আওতাভূক্ত। যা চুক্তি মোতাবেক আমার নামে রয়েছে। এ ব্যাপারে ওসি আমিনুল ইসলাম বিপ্লব জানান, বর্তমানে আমি নির্বাচনী কাজে বাইরে রয়েছি। তবে শুনেছি ঘের সংক্রান্ত বিষয়ে থানায় একটি অভিযোগ হয়েছে। আমি থানায় ফিরে উভয়পক্ষের প্রয়োজনীয় কাগজপত্র দেখে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।
###

পাইকগাছায় বার কাউন্সিল নির্বাচনে আওয়ামী প্যানেলের নিরঙ্কুশ জয়
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় অনুষ্ঠিত বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে আওয়ামী প্যানেলে পারভেজ আলম খান ‘ই’ গ্র“পের প্রার্থীরা নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করেছে। সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পাইকগাছা আইনজীবী সমিতি মিলনায়তনে বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। মোট ৭২জন ভোটারের মধ্যে ৬৮জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডঃ শেখ তৈয়েব হোসেন নূর জানান, প্রাপ্ত ফলাফল অনুযায়ী সর্বোচ্চ ৪৫ ভোট পেয়ে আওয়ামী প্যানেলের পারভেজ আলম খান ‘ই’ গ্র“পের প্রার্থীরা নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা লাভ করে। অপরদিকে, ২২ ভোট পান জাতীয়তাবাদী প্যানেলের এস.আর ফারুক গ্র“পের প্রার্থীরা। বাতিল করা হয় ১ ভোট। নির্বাচনে প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন, সিনিয়র সহকারী জজ মেহেদী হাসান।
###
পাইকগাছা ষোলআনা ব্যবসায়ী সমিতির নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠান
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছার ঐতিহ্যবাহী ষোলআনা ব্যবসায়ী সমবায় সমিতির ত্রি-বার্ষিক নির্বাচনে নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠান সোমবার বিকালে পৌরসভা মাঠে অনুষ্ঠিত হয়েছে। একই অনুষ্ঠানে নবনির্বাচিত ও বিদায়ী পরিষদকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনা অনুষ্ঠান শেষে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পীরা। পুনরায় নির্বাচিত সভাপতি এ্যাডঃ মোর্তজা জামান আলমগীর রুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা সমবায় কর্মকর্তা মুকুন্দ বিশ^াস, পোনা ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি সাজ্জাত আলী সরদার, মৎস্য আড়ৎদারী সমিতির সভাপতি আব্দুল জব্বার, সহ-সভাপতি বিল্লাল মোড়ল, সম্পাদক শাহিন ইকবাল, সাবেক সম্পাদক স.ম. আব্দুর রব, স্বর্ণ ব্যবসায়ী সমিতির সভাপতি শংকর দত্ত, এ্যাডঃ হুমায়ুন কাদির, সন্তোষ কুমার সরদার, গাজী শহিদুল ইসলাম খোকন, গ্রামীণ সোলার পাওয়ারের ইব্রাহিম শেখ। ষোলআনা ব্যবসায়ী সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি জি,এম, শুকুরুজ্জামান, সম্পাদক ইলিয়াস হোসেন, কোষাধ্যক্ষ মৃত্যুঞ্জয় সরদার, পরিচালক জি,এম, নাহিদুজ্জামান, ময়নুল ইসলাম, ইউসুফ আলী, হারুন-অর-রশিদ, নুরু গাজী, ডালিম সরদার, রাজিব মন্ডল ও আব্দুল আজিজ।
###

পাইকগাছায় কিশোর-কিশোরী সম্মেলন ও প্রতিযোগিতা অনুষ্ঠিত
পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ॥
পাইকগাছায় ‘মেধা ও মননে সুন্দর আগামী’ স্লোগানের মধ্য দিয়ে উপজেলা পর্যায়ের কিশোর-কিশোরী সম্মেলন ও নৈতিকতা, মূল্যবোধ, সৃজনশীল লেখা, বুদ্ধিমত্তা যাচাই এবং নেতৃত্বের গুণাবলীর উপর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর উদ্যোগে ও সাতক্ষীরা উন্নয়ন সংস্থা (সাস) এর সহযোগিতায় মঙ্গলবার সকালে পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে প্রধান শিক্ষক আব্দুল গফফারের সভাপতিত্বে প্রতিযোগিতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবদীন, সাস’র আঞ্চলিক ব্যবস্থাপক আব্দুল হান্নান, সাইদুর রহমান, প্রসেনজিৎ পাল, শাহিনুর রহমান, শিক্ষক রবিউল ইসলাম খান, আনন্দ মানিক, জোবায়ের হোসেন, জামসেদ আলম, গাজী শামীম হোসেন মিঠু। প্রতিযোগিতায় ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১শ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের মধ্যে বিজয়ী ১০জন পরবর্তী জেলা পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নিবে। এ ভাবে বিভাগীয় পর্যায় শেষে আগামী ১ জুলাই ঢাকায় জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।