পাইকগাছায় সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা সংক্রান্ত প্রেস ব্রিফিং


454 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাইকগাছায় সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা সংক্রান্ত প্রেস ব্রিফিং
জুন ৫, ২০১৬ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

পাইকগাছা প্রতিনিধি :
খুলনা বিভাগীয় জেলা তথ্য অফিসের উদ্যোগে ভিশন ঃ ২০২১ সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা সংক্রান্ত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ শেখ কামাল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ শাহাদাত হোসেন বাচ্চু। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে বিভাগীয় জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ম. জাভেদ ইকবাল সরকারের সাফল্য তুলে ধরে বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার তার প্রথম মেয়াদ সহ বিগত সাত বছরে দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী একটি সুখী, সমৃদ্ধ এবং মুক্তিযদ্ধের চেতনায় উজ্জীবিত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। জেলা তথ্য অফিস সরকার ও জনগণের মধ্যে সেতু বন্ধন হিসাবে কাজ করে উল্লেখ করে তিনি সরকারের এ সাফল্য সাধারণ মানুষের কাছে তুলে ধরতে গণমাধ্যম কর্মীদের প্রতি আহবান জানান। একই সাথে সরকারের গঠন মূলক সমালোচনা, পরিসংখ্যান ব্যুরোর তথ্য ব্যবহার ও নাশকতা এবং জঙ্গিবাদ উস্কে যায় এমন নিউজ পরিহার করার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান। অনুষ্ঠানে উপজেলার সকল সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। অনুরূপভাবে সকালে শহীদ গফুর সরকারি প্রথমিক বিদ্যালয়ে আরেকটি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
###

পাইকগাছায় বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত

পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় র‌্যালী, আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা, গাছের চারা বিতরণ ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে রোববার সকালে এক বর্ণাঢ্য র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার নাহিদ-উল-মোস্তাকের সভাপতিত্বে “বন্য প্রাণী ও পরিবেশ, বাঁচায় প্রকৃতি বাঁচায় দেশ” প্রতিপাদ্য বিষয়ের উপর অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান এ্যাড. স.ম বাবর আলী,

05.06.16

বিশেষ অতিথি ছিলেন অধ্যক্ষ রবিউল ইসলাম, মিহির বরণ মন্ডল, উপজেলা বন কর্মকর্তা প্রেমানন্দ রায়, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আহম্মদ আলী মোড়ল, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার। প্রভাষক ময়নুল ইসলাম ও সহকারী শিক্ষা অফিসার শোভা রায়ের পরিচালনায় বক্তব্য রাখেন শিক্ষক নারায়ন চন্দ্র শিকারী, আশুতোষ কুমার মন্ডল, শিক্ষার্থী সুমাইয়া রহমান তিশা, অন্তরা মন্ডল, আশিকা সুলতানা নিশি ও সাব্বির হোসেন।
###

পাইকগাছায় শিশুর রহস্যজনক মৃত্যু

পাইকগাছা প্রতিনিধি :
পাইকগাছায় এক শিশুর রহস্যজনক মৃত্যু ও এক বৃদ্ধা’র আত্মহত্যার ঘটনা ঘটেছে। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খুমেক হাসপাতালে পাঠিয়েছে। এ ঘটনায় থানায় পৃথক দু’টি অপমৃত্যু মামলা হয়েছে।
থানাপুলিশ ও এলাকাবাসী সুত্রে জানাগেছে, শনিবার দুপুর দেড়টার দিকে উপজেলার লস্কর ইউনিয়নের আলমতলা গ্রামের হাকিম জমাদ্দারের মেয়ে বুলি খাতুন (১২) গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে বলে পরিবার দাবী করেছে। এ ঘটনায় স্থানীয় একটি সুত্র জানিয়েছে, শিশু বুলির সাথে  তার মায়ের ঝগড়া হয় এবং ঝগড়ার এক পর্যায়ে তার মায়ের চড়ের আঘাতে তার মৃত্যু হয়। অপরদিকে একই দিন রাত ৮টার দিকে উপজেলা গড়ইখালী ইউনিয়নের দক্ষিণ কুমখালী গ্রামের  মৃত অমূল্য কৃষ্ণ বৈদ্যের স্ত্রী সোনাপতি বৈদ্য (৭০) নিজ বাড়ীতে বিষ পানে আত্মহত্যা করে। এ ব্যাপারে ওসি (ভারপ্রাপ্ত) জহুরুল আলম জানান, শিশু বুলি’র মৃত্যু রহস্য জনক মনে হওয়ায় তার মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়না তদন্ত রির্পোট পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা সম্ভব হবে বলে তিনি জানিয়েছেন।